শাহজালাল (রহ.) এর ওরস : প্রধানমন্ত্রীর পক্ষে গিলাব দিলেন কামরান, গরু দিলেন শফিক

22 copyসুরমা টাইমস ডেস্কঃ হযরত শাহজালাল (রহ.) এর ৬৯৬তম বার্ষিক ওরস মোবারক শুক্রবার শুরু হয়েছে। ওরস উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে মাজারে গিলাব প্রদান করা হয়েছে। তাঁর পক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ এই গিলাব প্রদান করেন। শুক্রবার সকাল ১১টার দিকে এই গিলাব প্রদান করা হয়।
মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান এবং সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদের নেতৃত্বে গিলাব প্রদানকালে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে মাজারে একটি গরু প্রদান করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী। শুক্রবার সকালে প্রধানমন্ত্রীর দেয়া গরু ও গিলাফ প্রদান করেন তারা। উরস উপলক্ষে সিলেটের সর্বত্র বিরাজ করছে উৎসবের আমেজ। লাখো ভক্তের আনাগোনায় মুখরিত শাহজালাল (রহ.) মাজার প্রাঙ্গণ।
শুক্রবার সকাল থেকে লালে লাল শাহজালাল স্লোগানসহকারে ভক্তরা দলে দলে মাজারে আসতে ‍শুরু করেছে। সকাল ৮টা থেকে শুরু হয়েছে গিলাফ ছড়ানো। চলবে সন্ধ্যে ৬টা পর্যন্ত। আগামীকাল ভোরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে দু’দিনব্যাপী এই ওরশ।
সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী জানান- প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দরগাহ হযরত শাহজালাল (র:) এর মাজারে গিলাফ প্রদান করা হবে। এছাড়াও উরসে একটি গরু দেয়া হয়েছে।