ক্ষমতা ভয়ানক জিনিস : অর্থমন্ত্রী

8460সুরমা টাইমস ডেস্কঃ অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন- ক্ষমতা ভয়ানক জিনিস। ক্ষমতায় থাকলে আমরা ভুলে যাই কোনটা ভাল, আর কোনটা মন্দ। এজন্য দরকার শক্তিশালী বিরোধী দল। খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালে কখনো সুষ্ঠু নির্বাচন হয়নি। তাই তিনি ভেবেছিলেন আওয়ামী লীগও কারচুপির নির্বাচন করবে। শেখ হাসিনার আহবানে সাড়া না দিয়ে খালেদা জিয়া নির্বাচন মিস করেছেন। নির্বাচনে না গিয়ে তিনি দলকে ডুবিয়েছেন। এখন বিএনপির অস্তিত্ব বিলুপ্তির পথে।
বৃহস্পতিবার বিকেলে রেজিস্টারি মাঠে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। সম্মেলন উদ্বোধন করেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওসার।
প্রধান বক্তার বক্তব্যে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ এমপি বলেন, শাবির ঘটনার কোন ভিডিওচিত্রে ‘জয় বাংলা’ স্লোগান দিতে দেখা যায়নি। তারপরও শিক্ষক লাঞ্ছনার দায় ছাত্রলীগের উপর চাপানো হয়েছে। পত্রিকার সংবাদ দেখে ছাত্রলীগ তিনজনকে বহিস্কার করেছে। কিন্তু যেসব শিক্ষক উপাচার্যকে লাঞ্ছিত করল তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোন ব্যবস্থা নেয়নি।
জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সুব্রত পুরকায়স্থের সভাপতিত্বে ও মহানগর সভাপতি এডভোকেট শেখ মখলু মিয়ার পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বাহা উদ্দিন নাসিম, মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলার সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সহ সভাপতি ইমরান আহমদ এমপি, মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি ও আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী প্রমুখ।