শাবিতে ভিসিবিরোধী অবস্থান চলছে : শিক্ষক সমিতির বৈঠক, ছাত্রলীগের মানববন্ধন

5842সুরমা টাইমস ডেস্কঃ শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অপসারণ ইস্যুতে মুখোমুখি অবস্থান নিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের দুই গ্রুপ ও ছাত্রলীগ। আজ ক্যাম্পাস পাল্টাপাল্টি কর্মসূচী পালন করেছে এই তিন গ্রুপ।
উপাচার্যের অপসারণ দাবিতে আন্দোলকারী শিক্ষকদের অবস্থান কর্মসূচী চলাকালেই আজ এই ইস্যুতে সাধারণ সভায় বসেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয় মিনি অডিটরিয়ামে শুরু হয় বৈঠক।
যদিও এই সাধারণ সভাকে অবৈধ আখ্যা দিয়ে তা বর্জন করেছেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. আবদুল গণিসহ ১১ সদস্যের কমিটির ৭ সদস্য। আন্দোলনকারী শিক্ষকদের বর্জন সত্ত্বেও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. কবির হোসেনের সভাপতিত্বে সভা শুরু হয়।
এদিকে দুপুর ১২ টায় শিক্ষার সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনার দাবিতে ক্যাম্পাসে সাধারণ Sust24-06-2015শিক্ষার্থীর ব্যানারে মানবন্ধন অনুষ্ঠিত হয়। সাধারণ শিক্ষার্থীর ব্যানারে মানববন্ধন হলেও ছাত্রলীগ এই মানববন্ধন আয়োজন করে বলে জানা গেছে।
মানববন্ধনে বক্তারা বলেন, কয়েকজন স্বার্থান্বেষী শিক্ষকের কারণে বিশ্ববিদ্যালয় আজ অস্থিতিশীল হয়ে উঠেছে। শিক্ষার পরিবেশ বিঘ্নিত হচ্ছে। বক্তারা আন্দোলনকারী শিক্ষকদের আন্দোলন থেকে সরে আসার আহ্বান জানান।
এদিকে, শিক্ষকদের একটি বড় অংশ ও ছাত্রলীগের বিরুদ্ধাচারণ সত্ত্বেও উপাচার্যের অপসারণ দাবিতে উপাচার্য কার্যালয়ের সমানে অবস্থান কর্মসূচী চালিয়ে যাচ্ছেন ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’। বুধবার সকালেই তারা উপাচার্য কার্যালয়ের সামনে অবস্থান নেন।
তবে উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়া এখন পর্যন্ত নিজ কার্যালয়ে আসেননি। অন্যান্য কর্মকর্তারা অফিসে আসলেও তাদের প্রবেশ করতে দেওয়া হয়নি। তবে হিসেব বিভাগের কর্মকর্তা-কর্মচরীদের প্রবেশ করতে দেওয়া হয়েছে।