৭ই নভেম্বর উপলক্ষে সিলেট জেলা বিএনপির আলোচনা সভা

স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় জাতীয়তাবাদী শক্তিকে ৭ই নভেম্বরের চেতনায় আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে
———দিলদার হোসেন সেলিম

Sylhet jala BNP Photo-7.10.14-1সিলেট জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক ও সাবেক সংসদ সদস্য দিলদার হোসেন সেলিম বলেছেন, আওয়ামীলীগ দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে বিপন্ন করে তুলেছে। তাদের আধিপত্যবাদী মানষিকতার বাকশালী রাজনৈতিক দর্শনের জন্য গণতন্ত্র আজ নির্বাসিত। ১৯৭৫ সালের দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে যখন একটি কুচক্রী মহল ধ্বংসের পায়তারা করছিল, ঠিক সেই সময়ে দ্বিধাবিভক্ত জাতিকে সঠিক দিক নির্দেশনা দিয়েছিলেন মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। ৭ই নভেম্বর ঐতিহাসিক সিপাহী জনতার স্বতঃস্ফুর্ত বিপ্লবের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের মতো জাতিকে আবারও সুযোগ্য নেতৃত্বের মাধ্যমে ঐক্যবদ্ধ করেছিলেন বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। জাতির ঘারে আওয়ামী অপশক্তি জগদ্দল পাথরের ন্যায় আসন গেরে বসেছে। আধিপত্যবাদীদের দোসর আওয়ামী অপশক্তির হাত থেকে জাতিকে মুক্তির জন্য ৭ই নভেম্বরের চেতনা জাগ্রত করতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আহবানে সাড়া দিয়ে স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা ও গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে দেশপ্রেমিক জনতাকে ঝাপিয়ে পড়তে হবে। এ ক্ষেত্রে জাতীয়তাবাদী শক্তিকে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তোলার মাধ্যমে অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করতে হবে।
তিনি গতকাল শুক্রবার ৭ই নভেম্বর ঐতিহাসিক বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে সিলেট জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলী আহমদের পরিচালনায় নগরীর লামাবাজারস্থ জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন-বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আবুল কাহের চৌধুরী শামীম, জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল, বিএনপি নেতা মাহবুব চৌধুরী, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মিছবাহুল কাদির ফাহিম, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুন, বিএনপি নেতা ও সিলেট সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আবুল কাশেম, বিএনপি নেতা সৈয়দ রেজাউল করিম আলো, সদর দক্ষিণ বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, বিএনপির অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের মধ্য থেকে-বজলুর রহমান ফয়েজ, আব্দুল মতিন খান, আব্দুল মান্নান, আব্দুর রহীম, শফিকুর রহমান, আব্দুল মতিন, শাহজাহান সেলিম বুলবুল, সামুন আহমদ, দিদার ইবনে লস্কর এডভোকেট, জয়নুল হক, মকসুদ আহমদ, বদর উদ্দিন বাদশাহ, আজাদ মিয়া, হাজী মো: গোলজার মিয়া, ওবায়দুল হক, সামছুজ্জামান, সুমন আহমদ বিপ্লব, ফয়ছল মিয়া, সৈয়দ সাইফুর রহমান, সাবুল আহমদ খান, আলী ইমাম, এখলাছ, ইকবাল, ওয়ারিশ, সাদ্দাম, উজ্জ্বল, রাসেল, সুরঞ্জিত, গোলাম সরোয়ার সোহেল, বিলাল আহমদ, রাজবীর, কানন পারভেজ প্রশান্ত, পল্লব প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, আদর্শিক মোকাবেলায় ব্যর্থ হয়ে আওয়ামীলীগ রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে ৭ই নভেম্বরের চেতনাকে মুছে দিতে ঐতিহাসিক জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের ছুটি বাতিল করেছে। তারা অবৈধ পথে ক্ষমতার মসনদ ধরে রাখতেই শহীদ জিয়ার পরিবারকে নিয়ে সুদুর প্রসারী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। যারা ৭১-এ মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে দেশ স্বাধীন করতে পারে, ৭৫-এ সিপাহী জনতার বিপ্লবের মাধ্যমে স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় নেতৃত্ব দিতে পারে তারাই হচ্ছে জাতীয়তাবাদী পরিবার। সুতরাং এই পরিবারকে নিয়ে যে কোন ষড়যন্ত্র দেশবাসীকে নিয়ে রুখে দেয়া হবে। বিজ্ঞপ্তি