ব্লগার অনন্ত হত্যাকান্ড : দায় স্বীকার করলো আটক রাহী

Rahiসুরমা টাইমস ডেস্কঃ ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যার দায় স্বীকার করেছে আটক মান্নান ইয়াহিয়া ওরফে মান্নান রাহী। তবে এ হত্যার সাথে জড়িততার দায় স্বীকার করেনি তার ভাই মোহাইমিন নোমান ওরফে এএএম নোমান। বুধবার বিকেলে সিলেট মহানগর হাকিম ৩য় আদালতের বিচারক আনোয়ারুল করিমের কাছে এই স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে রাহি। দায় স্বীকার না করা তার ভাইকে আবারো রিমান্ডে নেয়া হবে বলে জানিয়েছেন এই মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির পরিদর্শক আরমান আলী।
হত্যার দায় স্বীকার করা মান্নান রাহী (২৪) শাহজালার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্র ছিলেন, কিন্তু স্নাতক শেষ না করেই পড়াশোনা ছেড়ে দেন তিনি। উল্লেখ্য নিহত অনন্ত বিজয় দাশও এই বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ছিলেন। গত ১২ মে নগরীর সুবিদবাজারে নিজ বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে বাসার গলিতে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয় মুক্তমনা লেখক অনন্ত বিজয় দাশকে। এ হত্যাকাণ্ডের দায় স্বীকার করে টুইট করে আনসারুল্লাহ বাংলা টীম। কিন্তু প্রাথমিক অবস্থায় এর সাথে জড়িতদের খুজে পাওয়া যায় নি।
উল্লেখ্য, গত শুক্রবার (২৮ আগস্ট) ভোররাতে সিলেটের কানাইঘাট উপজেলার পূর্ব পালজুর গ্রামের হাফিজ মইনুদ্দিনের দুই পুত্রকে অনন্ত হত্যার সাথে জড়িত থাকার দায়ে আটক করে। এরপর এই দুই ভাইকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডে নেয় সিআইডি পুলিশ। রিমান্ড শেষে আজ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে রাহি।