জবাবদিহিতা, দায়বদ্ধতা ও স্বচ্ছতার সাথে মানুষের জন্য কাজ করতে চাই: কেয়া চৌধুরী

Keya Chowdhuryসুরমা টাইমস রিপোর্টঃ সিলেট ও হবিগঞ্জ জেলার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক এডভোকেট আম্মাতুল কিবরিয়া কেয়া চৌধুরীকে সংবর্ধনা দিয়েছে সিলেট জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগ। সোমবার বিকেলে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে এ সংবর্ধনা প্রদান করা হয়।
সংবর্ধিত অতিথির বক্তব্যে কেয়া চৌধুরী বলেন, দলাদলি কোন্দল এসবের ঊর্ধ্বে উঠে মানুষের জন্য কাজ করে যেতে চাই। যেখানে থাকবে জবাবদিহিতা, দায়বদ্ধতা ও স্বচ্ছতা। এজন্য তিনি সকলের সহযোগিতা চান।
সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হকের সভাপতিত্বে ও মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসমা কামরানের পরিচালনায় অনুষ্ঠিত সংবর্ধনা সভায় তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বক্ষেত্রে নারীর অংশগ্রহণের মধ্য দিয়ে নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠিত করেছেন। মাতৃমৃত্যুর হার কমানোসহ নারীর উন্নয়নে অবদান রাখার জন্য প্রধানমন্ত্রী জাতিসংঘ থেকে পদকও পেয়েছেন। ক্ষুধা, দারিদ্রমুক্ত ও অসাম্প্রদায়িক সোনার বাংলা প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যেতে চাই।
জামায়াত-শিবির প্রসঙ্গে তিনি বলেন, তারা একটি বিচ্ছিন্নতাবাদী উগ্রপন্থী সংগঠন। তাদেরকে মানুষ বর্জন করেছে। স্বাধীনতা বিরোধী এ দলটি কখনো দেশের মঙ্গল চায় না। অন্যদিকে আওয়ামী লীগ প্রাচীনতম একটি ঐতিহ্যবাহী গণমানুষের দল। এ দলের ঐতিহ্য মহান মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু এবং সংবিধান। এই গর্ব নিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলার প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।
প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এড. মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, কেয়া চৌধুরী কোনো তদবিরে নয়, তাঁর নিজের যোগ্যতা দিয়ে দেশ ও জাতির নেতৃত্ব দেওয়ার স্থান জাতীয় সংসদে নিজেকে আসীন করেছেন। তিনি নিরলসভাবে আওয়ামী লীগের জন্য প্রধানমন্ত্রীর স্বপ্ন পূরণে বঞ্চিত মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি আমাদের গর্ব। তাঁর এ পথচলায় আমাদের সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, বিশ্বনাথ-বালাগঞ্জের সাবেক সংসদ সদস্য আশরাফ আলী, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, দক্ষিণ সুরমা উপজেলা চেয়ারম্যান আবু জাহিদ, আওয়ামী লীগ নেত্রী রুবি ফাতেমা ইসলাম, শাহানারা বেগম, জাহানারা খানম মিলন, রোকেয়া বেগম, হামিদা খান, জৈন্তাপুর উপজেলার ভাইস চেয়ারম্যান জয়মতি রাণী, তাহমিনা খানম, আছিয়া শিকদার, এড. সালমা সুলতানা। স্বাগত বক্তব্য রাখেন সালমা বাছিত।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ, আসাদুজ্জামান আসাদ, ছাদিকুর রহমান ছাদিক, গোলাম মওলা চৌধুরী, মহানগর ছাত্রলীগের সভাপতি রাহাত তরফদার, স্বেচ্ছাসেবক লীগ নেতা কয়েছ উদ্দিন, তপন পাল, আওয়ামী লীগ নেতা আবুল কালাম ফনিক।
অনুষ্ঠানে জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগ ছাড়াও কেয়া চৌধুরীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ, দক্ষিণ সুরমা উপজেলা চেয়ারম্যান আবু জাহিদ, জেলা ও মহানগর যুবলীগ, যুক্তরাজ্য যুবলীগের পক্ষ থেকে জামাল খান, সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগ, বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থা, ডা. ঋতু রাণী দে, হাতের তৈরি বঙ্গবন্ধুর প্রতিকৃতী দিয়ে শুভেচ্ছা জানান ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি স্বপ্না বেগম।