জয়পুরহাটে প্রশ্ন ফাঁস, ছাত্রলীগ কর্মীসহ আটক ৩

Kabirul and Kaharসুরমা টাইমস ডেস্কঃ জয়পুরহাটে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁস করে উত্তর মুঠোফোনে সরবরাহ করার অভিযোগে শুক্রবার দুজনকে আটক করেছে পুলিশ। এ ছাড়া পরীক্ষা কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টি করার অভিযোগে আটক করা হয়েছে আরো একজনকে।
আটক ব্যক্তিদের মধ্যে দুজন ছাত্রলীগ কর্মী। এদের মধ্যে পরীক্ষাকেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টি করার অভিযোগে আটক ছাত্রলীগ কর্মী আব্দুল হান্নানকে ছয় মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
অপর দুজন হলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের স্নাতকোত্তর শ্রেণির ছাত্র কবীরুল (২৪) ও জয়পুরহাট সরকারি কলেজের দর্শন বিভাগের স্নাতক (সম্মান) শেষ বর্ষের ছাত্র ছাত্রলীগকর্মী আবু কাহার (২৩)। তাদের দুজনের বিরুদ্ধে জয়পুরহাট থানায় মামলা করা হয়েছে। হান্নান জয়পুরহাট সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের স্নাতকোত্তর শ্রেণির ছাত্র।
জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, বিকেলে জয়পুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষা চলছিল। প্রশ্ন ফাঁসের অভিযোগ পেয়ে তখন শহরের বদর উদ্দিন সড়ক এলাকার প্রফেসরপাড়ার ওয়াহেদ আলীর বাসায় অভিযান চালায় পুলিশ। এ সময় সেখানে দেখা যায় কুড়িগ্রামের কবীরুল ও জেলার পাঁচবিবি উপজেলার ছাত্রলীগকর্মী আবু কাহার নিয়োগ পরীক্ষার প্রশ্ন দেখে উত্তর মোবাইল ফোনে সরবরাহ করছেন। প্রশ্নসহ তাদের আটক করা হয়।
ওসি আরো জানান, এ ছাড়া পরীক্ষা চলাকালে কেন্দ্রে মোবাইল ফোন না নিয়ে যেতে পরীক্ষার্থীদের অনুরোধ করা সত্ত্বেও কয়েকজন উচ্ছৃঙ্খল বহিরাগত যুবক পুলিশ সদস্যদের ধাক্কা দিয়ে অবৈধভাবে পরীক্ষা কেন্দ্রে প্রবেশের চেষ্টা করায় ছাত্রলীগকর্মী আবদুল হান্নানকে আটক করা হয়। ওই সময় তার সঙ্গে থাকা অন্যরা পালিয়ে যায়। আটকের পর হান্নানকে ছয় মাসের কারাদণ্ডাদেশ দেন ভ্রাম্যমাণ আদালত। রাতে অপর দুজনের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে।