বিশ্বনাথে মাদরাসায় জ্বিন আতঙ্ক, ৩ দিনে ২০ ছাত্রী আক্রান্ত!

davilতজম্মুল আলী রাজু, বিশ্বনাথঃ সিলেটের বিশ্বনাথে গত তিনদিনে এক মাদরাসার ১৭ ছাত্রী অজ্ঞান হয়ে পড়েছেন বলে খবর পাওয়া গেছে। উপজেলার দৌলতপুর ইউনিয়নের সিঙ্গেরকাছ আলিম মাদরাসায় এঘটনা ঘটে। সর্বশেষ গতকাল সোমবার সকালে ১১ মাদরাসা ছাত্রী অজ্ঞান হয়েছেন বলে মাদরাসা কর্তৃপক্ষ জানান। বর্তমানে শিক্ষার্থীদের মধ্যে অজ্ঞান হওয়ার আতংকে ভোগছেন বলে জানাযায়। এদিকে, গতকাল সোমবার দুপুরে মাদরাসা ছুটি ঘোষনা করে কর্তৃপক্ষ।
জানাগেছে, গত শনিবার হঠাৎ করে মাদরাসায় ক্লাস চলাকালিন সময়ে ৪ ছাত্রী অজ্ঞান হয়ে পড়ে। রোববার একইভাবে আরও ৫ ছাত্রী ও গতকাল ৮জন ছাত্রী এভাবে অজ্ঞান হয়ে পড়ে। পরে দুপুরে মাদরাসা ছুটি ঘোষনা করা হয়। তবে কিছু সময় পর অজ্ঞান হওয়ায় ছাত্রীরা স্বাভাবিক হয়ে উঠে।
মাদরাসা ছাত্র-ছাত্রী থাকলে গত তিনদিন ধরে শুধু মাদরাসার ছাত্রীরা অজ্ঞান হয়ে পড়ছেন। ধারনা করা হচ্ছে মাদরাসায় জ্বীনের আছর লেগেছে। ফলে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে এখন আতংক বিরাজ করছে। বিষয়টি নিয়ে মাদরাসা কর্তৃপক্ষের সঙ্গে আলাপ-আলোচনা চলছে বলে জানাযায়।
মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ নূরউদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি নিয়ে মাদরাসা কর্তৃপক্ষের মধ্যে আলোচনা চলছে। মাদরসার ম্যানেজিং কমিটির সভাপতি শরিফ খান বলেন, গত তিনদিন ধরে মাদরাসার ছাত্রীরা অজ্ঞান হয়ে পড়ছে। তবে এটা জ্বীনের কারণে হতে পারে বলে তিনি মনে করছেন। উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আসাদুল হক বলেন, বিষয়টি জানা নেই। তবে খোঁজ নিয়ে বিষয়টি গুরুত্বর সহকারে দেখা হবে।