যাত্রীরা পিটিয়ে হত্যা করলেন চালককে, সিলেটে-ঢাকা সড়কে বাস ধর্মঘট

Bus_Strikeসুরমা টাইমস ডেস্কঃ ঢাকার সায়েদাবাদে এক চালককে মারধরের প্রতিবাদে ঢাকা-সিলেট সড়কে বুধবার বাস ধর্মঘট ডেকেছে সিলেটে জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন। বুধবার সকাল ৬ টা থেকে ধর্মঘট শুরু হবে বলে জানিয়েছেন জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক।
সোমবার রাতে শ্যামলী পরিবহনের চালক বাবুল দেবনাথকে সায়েদাবাদে পিটিয়ে হত্যা করে যাত্রীরা। বাবুল দেবনাথ সিলেটের গোয়াইনঘাট উপজেলার বাসিন্দা।
এই হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের বিচারের দাবিতে বুধবার সকাল থেকে সন্ধ্যা থেকে সিলেট-ঢাকা মহাসড়কে বাস ধর্মঘট আহ্বান করে জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন।
জানা যায়, সোমবার রাত সাড়ে ১১টার দিকে সায়েদাবাদ বাস টার্মিনালে সিলেটগামী একটি বাস যাত্রী নিয়ে অপেক্ষা করছিল।
যাত্রীদের অভিযোগ, তারা রাত ৮টা থেকে বাসে বসে আছেন। ছাড়ব ছাড়ব করে ১১টা পার করে দিলেও বাস ছাড়েননি এর চালক। দেরি হওয়ায় যাত্রীরা ক্ষিপ্ত হয়ে ওঠেন। এ সময় বাসচালক বাবুল আরো যাত্রী নেওয়া হবে বলে চিৎকার দিয়ে ওঠেন।
এ সময় উত্তেজিত যাত্রীরা ক্ষিপ্ত হয়ে ওই চালকে বেধড়ক মারধর করেন। এতে চালক জ্ঞান হারিয়ে ফেলেন। পরে তাকে একটি সিএনজিচালিত অটোরিকশায় করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।
শ্রমিক ইউনিয়নের নেতারা জানান, বাস চালক শিবু চন্দ্র দেবকে হত্যায় অংশ নেয়া যাত্রীদের গ্রেফতারে ৩০ আগস্ট পর্যন্ত সময় বেধে দেয়া হয়েছে। এর মধ্যে ঘাতকরা গ্রেফতার না হলে ১ সেপ্টেম্বর থেকে সিলেট বিভাগের সকল সড়কে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু করবেন তারা।
এদিকে, চালক শিবু হত্যার প্রতিবাদে দুপুরে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালে শ্রমিকরা বিক্ষোভ সমাবেশ করেন। ওই সমাবেশ থেকে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক ধর্মঘট ২ ঘন্টা শিথিল করে বিকেল ৪টা পর্যন্ত চলার ঘোষণা দেন।
চালক হত্যাকারীদের গ্রেফতারে ৩০ আগস্ট পর্যন্ত সময় বেধে দিয়ে তিনি বলেন- এর মধ্যে শিবুর খুনীরা গ্রেফতার না হলে ১ সেপ্টেম্বর থেকে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হবে। তিনি শিশু রাজন হত্যা মামলার মতো শিবু হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইবুন্যালে করার দাবি জানান।
সিলেটের পুলিশ সুপার নূরে আলম মিনা জানান, পরিবহন ধর্মঘটকে কেন্দ্র করে সকাল থেকে কোথাও কোনে গোলযোগের খবর পাওয়া যায়নি। ঢাকার পথে বাস বন্ধ থাকলেও অন্যান্য রুটে চলাচল স্বাভাবিক।