প্রকৌশলীকে বেধড়ক পেটালেন এমপি শরীফ

MP Shorifসুরমা টাইমস রিপোর্টঃ অস্তিত্বহীন প্রকল্পের বিরুদ্ধে রিপোর্ট দেয়ায় উপজেলা প্রকৌশলী ওয়াহিদুজ্জামানকে নিজ বাসায় ডেকে নিয়ে পেটালেন ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনের এমপি শরীফ আহমেদ। আবারও লাঞ্ছিত হওয়ার আশঙ্কায় ওই প্রকৌশলী গত তিন দিন ধরে অফিস করছেন না।
মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ সদর উপজেলা অফিস কক্ষে প্রকৌশলী ওয়াহিদুজ্জামান তাকে লাঞ্ছিত করার বিষয়টি সাংবাদিকদের জানান। এ ঘটনায় উপজেলা প্রশাসনে কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে।
প্রকৌশলী মো. ওয়াহিদুজ্জামান জানান, গত শনিবার রাত সাড়ে ৯টার দিকে ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনের এমপি শরীফ আহমেদ ময়মনসিংহ শহরের পণ্ডিতপাড়া নিজ বাসায় ডাকেন তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেন ও অতিরিক্ত দায়িত্বে থাকা উপজেলা প্রকৌশলী ওয়াহিদুজ্জামানকে।
তারাকান্দা উপজেলায় নির্ধারিত সময়ের মধ্যে এডিপির ৪টি প্রকল্প বাস্তবায়ন হয়নি। তিনি সরেজমিনে পরিদর্শন করে প্রকল্পগুলোর কোনো অস্তিত্ব খুঁজে না পেয়ে তারাকান্দা উপজেলা চেয়ারম্যানকে রিপোর্ট করেন। পরে বরাদ্ধ করা টাকা চলে যাবে তাই উপজেলা চেয়ারম্যান নতুন করে প্রকল্প দিয়ে দ্রুত বাস্তবায়নের উদ্যোগ নেন।
এ খবর স্থানীয় এমপি শরীফ আহমেদের কাছে পৌঁছলে তিনি ক্ষিপ্ত হন। বাসায় কথা বলার এক পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে প্রকৌশলী ওয়াহিদুজ্জামানকে বেধড়ক মারধর করেন এমপি শরীফ আহমেদ।
মার খেয়ে এমপির বাসা থেকে ফিরে মানসিকভাবে ভেঙ্গে পড়েন প্রকৌশলী ওয়াহিদুজ্জামান । পরে বিষয়টি ময়মনসিংহ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীকে বিস্তারিত জানান। তিন দিন লজ্জা এবং ভয়ে চুপ থাকার পর মঙ্গলবার তিনি সদর উপজেলা অফিস কক্ষে প্রকৌশলী ওয়াহিদুজ্জামান বিস্তারিত ঘটনার বিবরণ দেন সাংবাদিকদের। তিনি জানান, শরীফ আহমেদ সরকার দলীয় এমপি হওয়ায় তার বিরুদ্ধে অভিযোগ করার সাহস পাচ্ছেন না। তিনি এখন আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন।
এ ব্যাপারে তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন উপজেলা প্রকৌশলী লাঞ্চিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। অভিযুক্ত এমপি শরীফ আহমেদের সাথে সেল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।