ভোলায় ‘লাঠিপেটা’য় কৃষক নিহত, দুই পুলিশকে আটকে রেখেছে এলাকাবাসী (ভিডিও)

Policeসুরমা টাইমস ডেস্কঃ ভোলার ভেদুরিয়ায় পুলিশের লাঠির আঘাতে রাস্তার পাশে পুকুরে পড়ে এক কৃষক মারা গেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। তাঁর নাম মো. জামাল হোসেন। ঘটনার পর বিক্ষুব্ধ গ্রামবাসী দুই পুলিশ সদস্যকে আটকে রেখেছে। পুলিশের বিচার দাবিতে তারা গাছ ফেলে রাস্তা অবরোধ করে রেখেছে।
এলাকাবাসী ও পুলিশের অভিযোগ, সকাল ৭টায় ভোলা সদর উপজেলার ভেদুরিয়ায় এ ঘটনা ঘটে। ঘটনার সময় জামাল হোসেন রাস্তার ওপর ধান শুকাচ্ছিলেন। রাস্তা দিয়ে যাওয়ার সময় পুলিশ সদস্যরা জামালকে লাঠি দিয়ে আঘাত করলে পাশের পুকুরে পড়ে যান তিনি। পরে স্থানীয় লোকজন জাল দিয়ে টেনে পুকুর থেকে জামালের লাশ উদ্ধার করে। এ খবর পেয়ে ভেদুরিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড ও আশপাশের গ্রামের শত শত নারী-পুরুষ রাস্তায় নেমে আসে। তারা দুই পুলিশ সদস্যকে আটকে রেখেছে সাবু হাওলাদারের বাড়িতে।
দুই পুলিশ সদস্যের বিচার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ করছে এলাকাবাসী। খবর পেয়ে ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোবাশ্বর আলীর নেতৃত্বে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।
এদিকে, অবরুদ্ধ দুই পুলিশ সদস্য সাংবাদিকদের বলেন, ‘রাস্তার ওপর ধান শুকাতে দিচ্ছিল জামাল। গাড়ি থেকে নেমে লাঠি ছুড়ে মেরেছি, সে দৌড় দিয়ে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে পুকুরে পড়ে যায়। ’ এরপর পুকুর থেকে লাশ উদ্ধার করার কথা স্বীকার করেন তাঁরা। এ ব্যাপারে ওসি মো. মোবাশ্বর আলী সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি।