সাফ ফুটবল : মালদ্বীপকে উড়িয়ে দিল নেপাল

7583সুরমা টাইমস ডেস্কঃ সিলেটে অনুষ্ঠিত হওয়া সাফ অনুর্ধ্ব-১৬ ফুটবলে গ্রুপ পর্বের নিজেদের প্রথম ম্যাচে জেলা স্টেডিয়ামে মালদ্বীপের বিপক্ষে গোল উৎসব করেছে নেপাল। বিকাল ৫টায় শুরু হওয়া ম্যাচে ৫-০ গোলে মালদ্বীপকে বিধ্বস্ত করেছে নেপাল।
ম্যাচের প্রথমার্ধের ২ মিনিটেই আক্রমণে ওঠে নেপাল। বাঁ প্রান্ত থেকে আসা ক্রসে ভালে অবস্থানে থেকেও মাথা ছোঁয়াতে ব্যর্থ হন নেপালের ১০ নং জার্সিধারী প্রিজেন তামাং। প্রথমার্ধের ৩ মিনিটে জটলা থেকে মালদ্বীপের ডিবক্সের মধ্যে বল পেয়ে মালদ্বীপ গোলকিপার আহমেদ নিশামের হাতে তুলে দেন প্রিজেন তামাং। ৩ মিনিটের সময় বাঁ প্রান্তের কর্ণার থেকে আসা বল ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি মালদ্বীপ কিপার আহমেদ নিশাম। ফিরতি বল পেয়ে আলতো ঠোকায় গোল করেন নেপালের ১৫ নং জার্সিধারী লণ পারিয়ার। ১-০ তে এগিয়ে যায় নেপাল।
১৩ মিনিটে মালদ্বীপের ডিবক্সের কাছাকাছি থেকে নেপালের ৯ নং জার্সি কিশিতিজ রাজের ফ্রিকিক থেকে ৭ নং জার্সিধারী অভিষেক রিজালের হেড পোস্ট ঘেষে বাইরে চলে যায়। ১৭ মিনিটে নেপালের ৩০ নং জাসিধারী রাজিব লোপচানের মাইনাস থেকে ১০ নং জার্সিধারী প্রিজেন তামাং প্লেসিং শটে গোল করেন। নেপাল এগিয়ে যায় ২-০ গোলে।
২১ মিনিটে নেপালের ৯ নং জার্সিধারী কিশিতিজ রাজের ডান প্রান্ত থেকে নেয়া কর্ণার কিকের উড়ে আসা বলে দর্শনীয় এক হেডে সোমেন আরিয়াল মালদ্বীপের জালে বল পাঠান। নেপাল এগিয়ে যায় ৩-০ গোলে। ম্যাচের প্রথমার্ধের ৪২ মিনিটে প্রথমবারের মতো ভালো একটি সুযোগ পায় মালদ্বীপ। কিন্তু মালদ্বীপের ১২ নং জার্সিধারী ইসমাইল আমিরেরর ফ্রিকিক সেভ করেন নেপালের গোলরক্ষক অর্পন কারকি।
এদিকে দ্বিতীয়ার্ধের ১২ মিনিটে আবারে এগিয়ে যায় নেপাল। মাঝমাঠ থেকে বাড়ানো বল ধরে একজনকে কাটিয়ে দ্রুত বক্সে ঢুকেন নেপালের প্রিজেন তামাং। এরপর বাঁ পায়ের দুর্দান্ত শটে যে গোল করেন, তা ছিল অসাধারণ।
ম্যাচের একেবারে শেষ মুহূর্তে মালদ্বীপের পরাজয়ের কফিনে শেষ পেরেক ঠুকেন নেপালের ২ নং জার্সিধারী সুমেন আরিয়াল।