বৃষ্টি উপেক্ষা করেও সিসিকের বিলবোর্ড উচ্ছেদ অভিযান

ccs_10.08.15সুরমা টাইমস ডেস্কঃ সিলেটের বিভিন্ন স্থানে বিলবোর্ড উচ্ছেদ অভিযান অব্যাহত রেখেছে সিলেট সিটি কর্পোরেশন। এরই ধারাবাহিকতায় সোমবার আবারো দিনব্যাপী উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। বৃষ্টি উপেক্ষা করেও সোমবার বেলা ১১ টা থেকে নগরীর সোবহানীঘাটে এই উচ্ছেদ অভিযান শুরু করা হয়।
সোবহানীঘাট পয়েন্টে সাটানো একটি নুডুলস কোম্পানীর ২৪শ স্কয়ার ফুটের প্যানাফ্লেক্স খুলে অভিযানের সূচনা করা হয়। একই পয়েন্টের একটি মার্কেটের ছাদ থেকে একটি সিমেন্ট কোম্পানীর প্রায় ১ হাজার স্কয়ার ফিটের আরেকটি বিলবোর্ডের প্যানাফ্লেক্স জব্ধ করা হয়।
সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীবের নেতৃত্বে বিকেল ৪টা পর্যন্ত এই অভিযান অব্যাহত রাখা হয়। অভিযানকালে সোবহানীঘাট ছাড়াও উপশহর, মেন্দিবাগ ও নাইওরপুলে ৫টি কোম্পানীর প্যানাফ্লেক্স জব্ধ করা হয়।
এই ব্যাপারে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব জানান, রমজানের আগ থেকে এই উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। ইতোমধ্যে বিশালকারা বিলবোর্ড উচ্ছেদ করা হয়েছে। এই উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। বিলবোর্ড ও ফেস্টুন সাটানোর ক্ষেত্রে নগরীর পরিচ্ছন্নতা ও সৌন্দর্যের কথা বিবেচনা করে তিনি সিটি কর্পোরেশনের নীতিমালা অনুসরণ করার জন্য সকলের প্রতি আহবান জানান।
প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্টেজ মো: শরীফুজ্জামান জানান, রাজস্ব আদায় এবং নগরবাসীর স্বার্থে এই অভিযান পরিচালনা করা হচ্ছে। যারা আইন লংঘন করবে তাদেরকে কোন ছাড় দেওয়া হবে না।
কর কর্মকর্তা হেলাল উদ্দিন জানান, অবৈধ বিলবোর্ড উচ্ছেদের পাশাপাশি যারা দীর্ঘদিন থেকে সিটি কর্পোরেশনের ট্যাক্স প্রদান করেনি তাদের বিরুদ্ধেও অভিযান চালানো হচ্ছে। প্যানাফ্লেক্স জব্ধ করার পর ঐসব বিলবোর্ড অপসারণের ব্যবস্থা করা হবে।
অভিযানকালে আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের ম্যাজিস্টেট মো. শাহাদাত হোসেন, সিলেট সিটি কর্পোরেশনের ১৫ নম্বর ওয়ার্ডের সম্মানিত কাউন্সিলর ছয়ফুল আমিন বাকের, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) নুর আজিজুর রহমান, চীফ কনজারভেন্সী অফিসার মো. হানিফুর রহমান, সিলেট মেট্রোপলিটন পুলিশের এস আই ফারুক মিয়াসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।