বিশ্বনাথে জাপার এমপি এহিয়ার মঞ্চ ভাংচুর, লুটপাট : দুই সাংসদের বিরোধ তুঙ্গে

Biswanath-photoতজম্মুল আলী রাজু, বিশ্বনাথঃ সিলেটের বিশ্বনাথে গতকাল বুধবার ২ আসনের স্থানীয় সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়ার সংবর্ধনা অনুষ্ঠানের মঞ্চ ভাংচুর ও মাইক লুটপাট করে নিয়ে গেছে ক্ষমতাশীন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা। উপজেলার দশঘর ইউনিয়নের ময়নাগঞ্জবাজারে কাশিমপুর গ্রামে বিদ্যুৎতের উন্নয়ন ও এমপির সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে স্থানীয় জাতীয় পার্টি। বিকেল ৩টায় এ অনুষ্ঠান ছিল। কিন্তু এর পূর্বেই স্থানীয় আওয়ামী লীগের নেতারা জাতীয় পার্টির সাংসদ এহিয়ার মঞ্চ ও মাইক লুট করে নিয়ে গেছে বলে জাতীয় পার্টির নেতারা অভিযোগ করেছেন।
জানাগেছে, স্থানীয় সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া কাশিমপুর গ্রামে বিদ্যুতের উন্নয়ন করেছেন। ওই উন্নয়নের উদ্বোধন করার কথা ছিল ৫ আগস্ট। কিন্তু সাবেক সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ৩ আগস্ট বিদ্যুতের উদ্বোধন করেন। ফলে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির নেতাদের মধ্যে উত্তেজনা বিরাজ করে। গতকাল বুধবার জাতীয় পার্টি বিদ্যুত উন্নয়নের উদ্বোধন ও সংসদ সদস্যকে সংবর্ধনার আয়োজন করে স্থানীয় জাতীয় পার্টি। এতে ক্ষিপ্ত হয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা সংবর্ধনা অনুষ্ঠানে মঞ্চ ভাংচুর ও মাইক লুটপাট করে নিয়ে যায়। এঘটনার পর আওয়ামী লীগ ময়নাগঞ্চবাজারে মহড়া দেয়।
এ ব্যাপারে উপজেলা জাতীয় পার্টির যুগ্ম-আহবায়ক আবুল খায়ের বলেন, আওয়ামী লীগের কিছু নেতারা আমাদের মঞ্চ ভাংচুর ও মাইক লুটকরে নিয়ে গেছে। তিনি বলেন, শফিকুর রহমান চৌধুরীর ইন্ধনে তারা এ কাজ করেছে। তিনি এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল আখতার বলেন, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা মঞ্চ ভাংচুর ও লুটপাঠ করার প্রশ্নই আসেনা। আওয়ামী লীগ নেতাদের মন মানসিকতা ছোট নয়, বড় আছে। সংসদ সদস্য জনবিরোধী কাজের জন্য জনরোষের স্বীকার হয়েছেন বলে জানাযায় জানান।