অবশেষে জকিগঞ্জের সেই মসজিদের টাকা ফেরত দিলেন যুবসংহতি নেতা

35474সুরমা টাইমস রিপোর্টঃ অবশেষে ফেরত পাওয়া গেছে সিলেটের জকিগঞ্জ উপজেলার বারঠাকুরী মধ্য জামে মসজিদের নামে স্থানীয় সংসদ সদস্য সেলিম উদ্দিনের বরাদ্দকৃত টাকা। শুক্রবার উপজেলা যুবসংহতি নেতা হাসানুল আলম হাসনু এ টাকা ফেরত দেন। বিকালে বারঠাকুরী ইউনিয়ন পরিষদ হলরুমে এ সংক্রান্ত এক সভায় উপস্থিত হয়ে হাসনু মসজিদের বরাদ্দকৃত ৩৫ হাজার টাকা ফেরত দেন।
এর আগে এ টাকা আত্মসাত নিয়ে জেলা যুবসংহতির সাধারণ সম্পাদক মতুর্জা চৌধুরী ও পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর পরিচালক আখতার হোসেন রাজু মুখোমুখি অবস্থান নেন। তারা টাকা আত্মসাতের জন্য একে অপরকে দায়ি করে আসছিলেন। টাকা ফেরত দানকারী হাসনু নিজেকে সরকারী পণ্য ক্রয়-বিক্রয়ের ডিলার দাবি করলেও তিনি মর্তুজা চৌধুরীর ঘনিষ্টজন বলে জানা গেছে।
ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বারঠাকুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন মরতুজা চৌধুরী টিপু। সভায় উপস্থিত ছিলেন- জকিগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সাজনা সুলতানা হক চৌধুরী, উপজেলা আওয়ামীলীগ নেতা কেফায়াতুল কিবরিয়া চৌধুরী, আহমদুল হক চৌধুরী বেলাল, ডা. আব্দুল কাদির, রিয়াজুল হক, বারঠাকুরী মধ্যপাড়া মসজিদ কমিটির বদরুল হক, সাংবাদিক রহমত আলী হেলালী, কে এম মামুন, হিফজুর রহমান, মাওলানা হাম্মাদ হোসাইন প্রমুখ।
সভায় উপস্থিত হয়ে হাসানুল হক হাসনু বলেন- সরকার থেকে টাকা পেতে দেরি হওয়ায় মসজিদ কর্তৃপক্ষের কাছে তা হস্তান্তরে দেরি হয়েছে।
এদিকে, আখতার হোসেন রাজু বলেন- যুব সংহতি নেতা মরতুজা চৌধুরীর কথা মতো তিনি সরল বিশ্বাসে মসজিদের টাকার জন্য একটি কমিটি করে দেন। পরে মরতুজা ওই টাকা নিয়ে টালবাহনা শুরু করেন। একপর্যায়ে মরতুজা ২০ হাজার টাকা দিয়ে বিষয়টি নিষ্পত্তির চেষ্টা করেন। কিন্তু তিনি তাতে সম্মত হননি। পরবর্তীতে তিনি সভা করে এলাকার লোকজনকে মরতুজা কর্তৃক মসজিদের টাকা আত্মসাতের বিষয়টি অবগত করেন।