জকিগঞ্জে কৃষকলীগ নেতা আপ্তাব উদ্দিন আলতার আকস্মিক ইন্তেকাল, আজ জানাজা

OLYMPUS DIGITAL CAMERAজকিগঞ্জ প্রতিনিধিঃ জকিগঞ্জ উপজেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক আফতাব উদ্দিন আলতা (৪৫) গতকাল বৃহস্পতিবার বেলা ১টা ১৫ মিনিটের সময় আটগ্রাম বাসষ্টেশনে আকস্মিকভাবে ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি…… রাজিউন)। মৃত্যুকালে তাঁর স্ত্রী, ৩ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন এবং রাজনৈতিক সহকর্মী রয়েছেন। জানা গেছে, সিলেট জেলা কৃষকলীগের বিজয় দিবসের গতকালের অনুষ্ঠানে যোগ দেয়ার উদ্দেশ্যে কাজলসার ইউনিয়নের নিজ বাড়ি নালুহাটি থেকে আপ্তাব উদ্দিন আলতা আটগ্রাম বাসষ্টেশনে এসে সহকর্মীদের জন্য অপেমান থাকাবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে মাটিতে ঢলে পড়েন। স্থানীয়রা তাৎণিক তাকে গাড়িতে করে জকিগঞ্জ সরকারী হাসপাতালে নিয়ে গেলে কৃর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। আজ শুক্রবার সকাল ১০ঘটিকার সময় আটগ্রাম বাসষ্টেশন সংলগ্ন মাঠে তার জানা অনুষ্ঠিত হবে। এদিকে আপ্তাব উদ্দিন আলতার মৃত্যুর সংবাদ মুহুর্তেই ছড়িয়ে পড়লে আটগ্রাম ষ্টেশন এলাকায় এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। স্থানীয় এলাকাবাসীসহ শতশত রাজনৈতিক সহকর্মীরা এক নজর দেখার জন্য তার বাড়িতে জড়ো হন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষকলীগের সভাপতি মোঃ নুরুজ্জামান, সহ সভাপতি তুতিউর রহমান, সীমান্তিকের সাবেক মহাসচিব আব্দুল আহাদ, সাপ্তাহিক জকিগঞ্জ সংবাদ সম্পাদক রহমত আলী হেলালী, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক নাসিম আহমদ, উপজেলা আওয়ামীলীগ নেতা কেফায়াতুল কিবরিয়া চৌধুরী, লুকমান উদ্দিন চৌধুরী, আব্দুল আহাদ, সিলেট মহানগর যুবলীগ নেতা আতিকুর রহমান মনি, উপজেলা যুবলীগ নেতা আব্দুছ ছুবহান, কাজলসার ইউনিয়ন আওয়ামীলীগ নেতা জুলকারনাইন লস্কর, হাজী আব্দুল ওয়াহিদ, আব্দুল হান্নান, উপজেলা সেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক আব্দুল গফুর, আব্দুল আহাদ মেম্বার, ছাত্রলীগ নেতা মোস্তাফিজুর রহমান, মেহদী হেলাল, সালাহ উদ্দিন (জালাল), মারুফ আহমদ, সাজু আহমদ সুমন, জামিল আহমদ ও কয়েছ আহমদ প্রমূখ।
আপ্তাব উদ্দিন আলতা আশির দশক থেকে আওয়ামী ঘরানার রাজনীতির সাথে জড়িত। তিনি বিয়ানীবাজার কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। স্বৈরাচার বিরোধী আন্দোলনের সময় তিনি ৩ মাস কারাবরণ করেন। বর্তমানে তিনি উপজেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক ও কাজলসার ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।
তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জকিগঞ্জ-কানাইঘাটের সংসদ সদস্য আলহাজ্ব সেলিম উদ্দিন, সিলেট জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মাসুক উদ্দিন আহমদ, জকিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী, যুগ্ম আহবায়ক ও সাবেক ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দর, যুগ্ম আহবায়ক এমএজি বাবর, ফারুক আহমদ, ইউপি চেয়াম্যান আবু জাফর মোহাম্মদ রায়হান, আব্দুল আহাদ, মারুফ বখতিয়ার চৌধুরী খুররম, উপজেলা প্রজন্মলীগ আহবায়ক ফয়েজ আহমদ।