নানা কর্মসুচির মধ্য দিয়ে বালাগঞ্জে বিজয় দিবস পালিত

Kajal Laskarবালাগঞ্জ প্রতিনিধিঃ বালাগঞ্জে নানা কর্মসুচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালন করা হয়েছে। উপজেলা প্রশাসন, বিভিন্ন সংগঠন এবং শিা প্রতিষ্ঠানের উদ্যোগে দিবসের প্রথম প্রহরে বালাগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পনের মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়। প্রথমে বালাগঞ্জ উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের পর একে একে পুষ্পস্তবক অর্পণ করেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।
সকালে আনুষ্টানিক ভাবে পতাকা উত্তোলন, সম্মিলিত কুচকায়াজ, খেলাধুলা,পুরস্কার বিতরন ও মুক্তিযোদ্বাদের সম্বর্ধনা ও শীতবস্ত্র বিতরন সাংস্কৃতিক অনুষ্টান।
বালাগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন, বালাগঞ্জ উপজেলা প্রশাসন, বাংলাদেশ মুক্তিযোদ্বা সংসদ, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, বিএনপি ও অংগ সংগঠন, জাতীয় পাটি ও অংগ সংগঠন, বালাগঞ্জ ডিএন উচ্চ বিদ্যালয়,তয়রুননেছা বালিকা উচ্চ বিদ্যালয়, বালাগঞ্জ বাজার বনিক সমিতি, উপজেলা ক্রীড়া সংস্থা,বালাগঞ্জ উপজেলা খেলোয়াড় কল্যান সংস্থা, শিক সমিতি সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দাল মিয়া, ইউএনও আশরাফুর রহমান, ওসি তরিকুল ইসলাম তালুকদার,সহকারী কমিশনার (ভুমি) নাজমুল ইসলাম সরকার, বালাগঞ্জ উপজেলা অওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বিআরডিবি চেয়ারম্যান মোঃ আনহার মিয়া, যুগ্ম সাধারন সম্পাদক ও সদর ইউনিয়নের চেয়ারম্যান এম এ মতিন, আব্দুল হাফিজ রেনু,বালাগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক হাজী গেদাই মিয়া, সাবেক সভাপতি কামরুল হুদা জায়গীরদার, হাজী আব্দুল নুর চেয়ারম্যান, বালাগঞ্জ বাজার বনিক সমিতির সভাপতি মাখন মিয়া, সাধারন সম্পাদক মকবুল মিয়া, বালাগঞ্জ প্রেসকাবের সাবেক সভাপতি রজত দাস ভুলন, কেন্দ্রীয সমবায় ব্যাংকের পরিচালক মোঃ জুনেদ মিয়া, খেলোয়ার কল্যান সংস্থার আহবায়ক আইনুর আহমদ রুমন, কুশিযারা কুলের প্রকাশক হোসাইন আহমদ।
বিকেলে উপজেলা হল রুমে মুক্তিযোদ্বাদের সম্বর্ধনা ও শীত বস্ত্রবিতরন করা হয়।
ইউএনও আশরাফুর রহমানের সভাপতিত্বে এবং ছাত্র নেতা তালুকদারের পরিচালনা অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন প্যানেল স্পীকার মাহমুদ-উস-সামাদ চৌধুরী এমপি।
বিশেষ অতিথি ছিলেন সিলেট -২ আসনের এমপি ইয়াহইয়া চৌধুরী এহিয়া, বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবদাল মিয়া, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর, বালাগঞ্জ উপজেলা অওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বিআরডিবি চেয়ারম্যান মোঃ আনহার মিয়া, বালাগঞ্জ থানার ওসি তরিকুল ইসলাম তালুকদার, ভাইস চেয়ারম্যান মাওলানা সৈয়দ আলী আজগর, মহিলা ভাইস চেয়ারম্যান রেফাবেগম, সহকারী কমিশনার (ভুমি) নাজমুল ইসলাম সরকার, বালাগঞ্জ সদর ইউনিয়নের চেয়রম্যান এম এ মতিন, সাবেক চেয়ারম্যান আব্দুল গফুর খালিছাদার, মুক্তিযোদ্বা কমান্ডার কামাল মিয়া কনা, সাবেক মুক্তিযোদ্বা কমান্ডার আফতাব আহমদ, সৈয়দ আব্দুল বাছিত প্রমুখ।
শুরতে কোরআন তেলাওয়াত করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস এম সদাকত আলী, গীতা পাঠ করেন উপজেলা কৃষি কর্মকর্তা প্রশান্ত কুমার সরকার। মুক্তিযোদ্বা ও অতিথিদের ফুল দিয়ে বরন করা হয়।