বানিয়াচংয়ে দুপক্ষের ৪ঘণ্টা ব্যাপী সংঘর্ষ-ওসিসহ আহত শতাধিক

sumno_hab_1হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের বানিয়াচংয়ে ভূমি সংক্রান্ত বিষয়ের জের ধরে দুই দলের সংঘর্ষে শতাধিক লোক আহত হয়েছেন। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে থানার ওসিসহ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। বুধবার সন্ধ্যায় উপজেলা সদরের দক্ষিণ যাত্রাপাশায় এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। বানিয়াচং থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেতে হয়।
অবস্থা বেগতিক দেখে এএসপি (উত্তর সার্কেল) সাজিদুর রহমানের নেতৃত্বে হবিগঞ্জ সদর থানা পুলিশ, দাঙ্গা পুলিশ ও বানিয়াচং থানা পুলিশ ৪৯ রাউন্ড টিয়ারশেল ও ৩৮ রাউন্ড ফাঁকাগুলি নিক্ষেপ করে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, একই এলাকার টেনু মিয়া ও পলাশ গংদের মধ্যে বাড়ির ভূমির মালিকানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। বুধবার বিরোধপূর্ণ ভূমিকে কেন্দ্র করে টেনু ও পলাশের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে দুপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়েন। অপর একটি সূত্র জানায়, মোকামবাড়ির রুবেল বিরোধপূর্ণ ভূমিতে বাঁশের বেড়া দিতে গেলে গড়পাঁড় এলাকার প্রতিপক্ষ আবিদুর বাঁধা দেয়। এ নিয়ে দুপক্ষের লোকজন সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে টেঁটা, ফিকল, বল্লমসহ দেশীয় অস্ত্র ব্যবহৃত হয়। প্রায় ৪ঘন্টা ব্যাপী এ সংঘর্ষ চলে।
সংঘর্ষে আহতরা হলেন- অলি (২৬), তাজুল ইসলাম (৪৫), ফয়সল (২৭), বাদশা (৫২),লুৎফুর (৪৫), মোজাক্কের (২৪), শাহিন (১৫), রাহিদুল (১৬), আলফু (৪০), ওয়াহিদুল (২৫), আবু মিয়া (২০), বিলাল (৫৫), টেনু মিয়া (২৭), পলাশ (২৬), ইলিয়াছ (২৪), জুলহাস (২৫), মোজাম্মিল (২২), ছোটন (১৬), সফিকুর (১৮) বানিয়াচং হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গুরুতর আহত টেঁটাবৃদ্ধ শান্তি মিয়া (৩০), আনোয়ার মিয়া (৩৫), চান মিয়া (২৫), অনু মিয়া (৪৫) সহিবুরকে (২৫) হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে রেফার করা হয়েছে। অন্য আহতরা বানিয়াচং হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন। বানিয়াচং থানার সেকেন্ড অফিসার শাহাজাহান ৪৯ রাউন্ড টিয়ারশেল ও ৩৮ রাউন্ড শটগানের গুলি বর্ষণের সত্যতা স্বীকার করেছেন।