নিউইয়র্কে জানালা থেকে লাফিয়ে পড়ে প্রবাসী বাংলাদেশীর আত্মহত্যা

Oshim Paulসুরমা টাইমস ডেস্কঃ নিউইয়র্ক সিটির বাংলাদেশি অধ্যুষিত ব্রুকলীনে চার্চ-ম্যাকডোনাল্ড এলাকার অসীম পাল (৪১) নামে এক প্রবাসী বাংলাদেশী মঙ্গলবার ভোর রাতে নিজ এপার্টমেন্টের রান্নাঘরের জানালা থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেছেন।
নিহত অসীম পাল নোয়াখালীর ছেলে। অসীম পাল দীর্ঘ দিনের বেকারত্বের যন্ত্রণা লাঘব করতে আত্মহত্যা করেন। অসীম পাল দুই সন্তানের জনক।
অসীম পালের স্ত্রী বিথি পাল জানান, নিকটস্থ কিংস কাউন্টি হাসপাতালে সে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। অসীম ইস্ট ফাইভ স্ট্রীটে নিজ বাসার রান্নাঘরের জানালা দিয়ে লাফ দেয়। আমার আর সন্তানদের আর্ত-চিৎকারে সকলে দৌড়ে নীচে থেকে তার নিথর দেহ উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। জরুরী বিভাগের চিকিৎসকরা শত চেষ্টা করেও তাকে বাঁচাতে পারেনি।
বিধি পাল আরও বলেন, ‘১৯৯৭ সালে ডিভি লটারি জিতে আমেরিকা এসেছিলেন অসীম পাল। এরপর দেশে গিয়ে আমাকে বিয়ে করেন। স্বামীর স্পন্সরে আমি আমেরিকায় এসেছি ২০০৫ সালে। আমাদের বড় সন্তান বিজয় সপ্তম গ্রেডে যাবে আসছে সেপ্টেম্বরে। অপর সন্তান পূর্ণতার বয়স ৪ বছর। এ বছরের জানুয়ারি থেকেই আমার স্বামী বেকার। শত চেষ্টা করেও কাজ জুটাতে পারেননি। এরই মাঝে গত ফেব্রুয়ারিতে দেশে তার বড় ভাইয়ের মৃত্যু হয়েছে। আমি কবীর’স বেকারিতে কাজ করে সংসারের ঘানি টানছি। বেকার জীবন তার সহ্য হচ্ছিল না। মানসিকভাবে একেবারেই ভেঙ্গে পড়েছিলেন। এখন আমি দুই শিশু সন্তান নিয়ে কিভাবে সংসার চালাবো সে দুশ্চিন্তায় পড়লাম।’
এনআরবি তাদের এক প্রতিবেদনে জানায়, অসীম পালের মরদেহ হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। ময়নাতদন্তের পর শুক্রবার মরদেহ পেলে তার শেষ কৃত্যানুষ্ঠানের প্রস্তুতি হিসেবে এলাকার হিন্দু সম্প্রদায় যাবতীয় ব্যবস্থা গ্রহণ করেছেন। একইসাথে নোয়াখালী সোসাইটির পক্ষ থেকেও তার দু:স্থ পরিবারের সহায়তায় কিছু করার চেষ্টা চলছে বলে সর্বশেষ সংবাদে জানা গেছে।