শাবি’র সব ধরণের প্রশাসনিক পদ থেকে জাফর ইকবালের পদত্যাগ

Jafar Iqbalসুরমা টাইমস ডেস্কঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) সব ধরণের প্রশাসনিক পদ থেকে আবারও পদত্যাগ করলেন কম্পিউটার সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। বৃহস্পতিবার (২ জুলাই) তিনি শাবিপ্রবি’র রেজিস্ট্রারের কাছে পাঠানো চিঠির মাধ্যমে পদত্যাগ করলেও শুক্রবার (৩ জুলাই) বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার অফিস সূত্র এ তথ্য নিশ্চিত করে।
ড. মুহম্মদ জাফর ইকবাল শাবিপ্রবির ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক বিভাগের প্রধান, কম্পিউটার সেন্টার ও ইনস্টিটিউট অব আইসিটির পরিচালক এবং সাস্ট জার্নাল সম্পাদনা পরিষদের সভাপতি হিসেবে প্রশাসনিক দায়িত্ব পালন করছিলেন।
রেজিস্ট্রারের কাছে দেওয়া চিঠিতে জাফর ইকবাল জানিয়েছেন, বর্তমান উপাচার্যের অধীনে তার পক্ষে কোনও প্রশাসনিক দায়িত্ব পালন করা সম্ভব নয়।
এর আগে চলতি বছরের ২০ এপ্রিল জাফর ইকবালসহ শাবিপ্রবির ৩৫ জন শিক্ষক ৩৭টি প্রশাসনিক পদ থেকে পদত্যাগ করেন। কিন্তু উপাচার্য ড. আমিনুল হক ভূঁইয়া পদত্যাগের আশ্বাস দিয়ে দুই মাসের ছুটিতে গেলে তারা আবার এসব পদে ফিরে আসেন। তবে ছুটি শেষে উপাচার্য পদত্যাগ না করলে শিক্ষকরা ফের আন্দোলন শুরু করেন।
এদিকে, উপাচার্যের পদত্যাগ দাবিতে শাবিপ্রবির ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ ছুটির দিন শুক্রবারও তাদের অবস্থান কর্মসূচি অব্যাহত রাখেন। এ নিয়ে ভিসি ভবনের সামনে তারা ১২তম দিনের মতো অবস্থান করেন। ভিসি কার্যালয় আন্দোলনরত শিক্ষকদের দখলে থাকলে ক্যাম্পাসে সাধারণ ছাত্রছাত্রীদের ব্যানারে দখলে রেখেছে উপাচার্যের পক্ষাবলম্বন করা ছাত্রলীগ।