হবিগঞ্জে স্কুলছাত্রীকে ধর্ষণে যুবলীগ নেতা গ্রেফতার

rapedসুরমা টাইমস ডেস্কঃ  বানিয়াচং উপজেলার কাগাপাশা ইউনিয়নে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবলীগের এক নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার শামছুল মিয়া চৌধুরী (৩২) ওই ইউনিয়ন যুবলীগের জ্যেষ্ঠ সহসভাপতি। তিনি কাগাপাশা গ্রামের আকবর মিয়ার ছেলে। বানিয়াচং থানার ওসি নির্মলেন্দু চক্রবর্তী বলেন, শুক্রবারের রাতে মেয়েটি ধর্ষিত হয়। শনিবার তার মা একটি মামলা করার পর দুপুরে শামছুলকে গ্রেফতার করা হয়। মেয়েটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানান তিনি।
ধর্ষিতার স্বজনরা জানান, শুক্রবার রাতে মেয়েটি ঘরের একটি কক্ষে ঘুমিয়েছিল। রাতে প্রতিবেশী শামছুল দরজা ভেঙে ঘরে ঢোকে। মেয়ের চিৎকারে তার মা ওই কক্ষে ঢুকে শামছুলকে ধর্ষণ করতে দেখে চিৎকার দিলে আশপাশের লোকজন ছুটে আসে। তারা শামছুলকে ওই ঘরের মধ্যে দেখেন।
ওই সময় ঘটনাস্থলে থাকা একজন বলেন, “তখন শামছুল মিয়া সেখানে উপস্থিত সবাইকে শাসিয়ে বলেন, এ ঘটনা নিয়ে কেউ বাড়াবাড়ি করলে তিনি তাকে দেখে নেবেন। তখন লোকজন ওই এলাকার ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য মাহমুদ আলীকে ডেকে আনে। মাহমুদ আলী রাত ২টার দিকে শামছুলকে অনুরোধ করে ওই ঘর থেকে বাইরে নিয়ে আসেন।”
মাহমুদ আলী বলেন, “শামছুল ইউনিয়ন যুবলীগের সিনিয়র সহসভাপতি। তার পরিবার এলাকায় যথেষ্ট প্রভাবশালী। এ কারণে ভয়ে কেউ তার কর্মকাণ্ডের প্রতিবাদ করতে সাহস করে না।”
ধর্ষিতার মা বলেন, ঘটনার পর শামছুল তাদের শাসিয়ে যান যাতে মামলা না করা হয়। “শামছুলের পক্ষ নিয়ে এলাকার প্রভাবশালী ব্যক্তিরা আমাদের ভয়ভীতি দেখাচ্ছে। তারা সালিসের মাধ্যমে বিষয়টির নিষ্পত্তি করতে চায়।”