মদীনায় মিলিত হচ্ছেন খালেদা ও তারেক

Khaleda-Tareqসুরমা টাইমস ডেস্কঃ প্রাক্তন প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ওমরাহ পালন করতে আগামী ৮ জুলাই সৌদি আরব যাচ্ছেন। এদিকে লন্ডনে নির্বাসিত থাকা তার বড় ছেলে ও বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব তারেক রহমানও ওমরাহ পালনে সৌদি আরব যাবেন বলে জানা গেছে। তিনিও ৮ জুলাই লন্ডন থেকে মদীনা বিমানবন্দরে পৌঁছাবেন। সঙ্গে থাকবেন স্ত্রী ও কন্যারা।
দলীয় সূত্রের খবর, প্রতিবছরের মতো এবারও পবিত্র ওমরাহ পালন করতে আগামী ৮ জুলাই বুধবার সৌদি আরব যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
প্রায় একই সময়ে লন্ডন থেকে বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান স্ত্রী- কন্যাসহ দুবাইতে মায়ের সঙ্গে মিলিত হয়ে ৮ জুলাই মদিনা মনোয়ারা মোহাম্মাদ বিন আব্দুল আজিজ বিমান বন্দরে অবতরণ করবেন।
পবিত্র মদিনা মনোয়ারায় ৮, ৯, ১০ জুলাই অবস্থান করে তারা মসজিদে নববিতে নামাজ পড়বেন এবং রাসুলের (সা.) রওজায় সালাম জানাবেন। পবিত্র মদিনায় ইবাদত সম্পন্ন করে ১১ জুলাই ওমরাহ পালনের উদ্দেশ্যে মক্কায় পৌঁছানোর কথা রয়েছে তাদের। মক্কায় ১১, ১২, ১৩ জুলাই অবস্থান করে তারা ওমরাহ পালন করবেন এবং ১৩ জুলাই মক্কা মোকাররমায় পবিত্র লাইলাতুল কদরের নামাজ ও ইবাদতের মাধ্যমে আতিবাহিত করবেন।
১৪ জুলাই খালেদা জিয়া বাংলাদেশের উদ্দেশ্যে ও তারেক রহমান যুক্তরাজ্যের উদ্দেশ্যে সৌদি আরব ছাড়বেন বলে জানা গেছে।