‘মান্নাকে রিমান্ডে নিয়ে নির্যাতন করা হয়েছে’

Mannaসুরমা টাইমস ডেস্কঃ নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার স্ত্রী মেহের নিগার বলেছেন, সুচিকিৎসা ও আইনানুগ সুযোগ-সুবিধা নিশ্চিত থাকলে তার স্বামী সুস্থ হয়ে দেশ সেবায় রাজনীতিতে সক্রিয় থাকতে পারবেন। এজন্য মান্নাকে জামিনে মুক্তির দাবি জানান তিনি।
বৃহস্পতিবার দুপুরে রাজধানীর তোপখানা রোডে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।
মেহের নিগার বলেন, রিমান্ডের নামে মান্নাকে কি ধরনের আচরণ করা হয়েছে তা গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালের সিসিইউতে ভর্তি হওয়া থেকেই বোঝা যায়। আদালতে মান্না তার অসুস্থতার কথা জানিয়ে ডাক্তার ও আইনজীবীর উপস্থিতিতে জিজ্ঞাসাবাদের আবেদন করেছিলেন। উচ্চ আদালতের নির্দেশমতে এ ধরনের বিধান থাকলেও কর্তৃপক্ষ কোনো কর্ণপাত করেননি।
মান্না নির্দোষ দাবি করে তিনি বলেন, মান্নার ফোনালাপ বিকৃত করে অপপ্রচার চালানো হয়েছে। আইনি প্রত্রিয়ায় সুষ্ঠুভাবে বিচার হলে মান্না নিরপরাধী হিসেবে মুক্ত-স্বাভাবিক জীবনে ফিরে আসবেন।
তিনি আরো বলেন, মাহমুদুর রহমান মান্না আইনের প্রতি শ্রদ্ধাশীল এবং যে কোনো প্রকার আইনানুগ বিচারের সম্মুখীন হতে রাজি আছেন। প্রয়োজনে তাকে জেলগেটে ডাক্তারের উপস্থিতিতেও জিজ্ঞাসাবাদ করা যেতে পারে।
মেহের নিগার অভিযোগ করে বলেন, মাহমুদুর রহমান মান্না রাজনীতি করেন। দীর্ঘদিন ছাত্র আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন। চাকসুর জিএস ও দু-দুবার ডাকসুর ভিপি ছিলেন। তিনি কখনো সন্ত্রাস-সহিংসতা, ষড়যন্ত্র-চক্রান্ত বরদাশত করেননি। ফোনালাপে তার কথা বিকৃত করে অপপ্রচার চালানো হচ্ছে যা আমাদের ব্যথিত করেছে।
সংবাদ সম্মেলনে মেয়ে নিলম মান্না উপস্থিত ছিলেন।