নজরুল একাডেমী এখানেই থাকবে : সমাজকল্যাণ মন্ত্রী

Minister-Mohsinসুরমা টাইমস ডেস্কঃ সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলী এমপি বলেছেন, ‘নজরুল ছিলেন বাঙালির জাতীয়তাবাদের বীর। তার কবিতা ও গানে সাম্যের কথা রয়েছে। অথচ নজরুলের অনেক গান ও কবিতা আমাদের সংগ্রহে নেই, সেগুলো আমাদের সংগ্রহ করতে হবে। গতকাল সোমবার রাত সাড়ে আটটায় নজরুল একাডেমী সিলেট’র আয়োজনে নজরুল জন্মোৎসব ২০১৫-এর সমাপনি ও পুরস্কার বিতরণী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
মন্ত্রী বলেন, এই নজরুর ্একাডেমী দখলে নিতে একশ্রেণীর ভূমি খেকোরা অপচেষ্ঠায় রয়েছে। এ ব্যাপারে আমি অবগত আছি। আমিও আপনাদের মত নজরুল ভক্ত। আমি আপনাদের সামনে বলতে চাই যতদিন আমার শরীরে রক্ত আছে ততদিন এখানে কেউ অন্যায় করতে পারবেনা। তিনি বলেন নজরুল একাডেমী এখানেই থাকবে। আর ওই একাডেমী হবে ৪ তলা বিশিষ্ট। এ ব্যাপারে আমার পক্ষ থেকে যা করা দরকার তাই করবো।’
অনুষ্ঠানে প্রধান অতিথি সৈয়দ মহসীন আলী তার বক্তব্য শুরু করেন নজরুলের গান ‘ক্ষুদার প্রেমে সবার প্রিয় ও পুবাল হাওয়া পশ্চিমে যাও বাইয়া।’ তারপর তিনি তার বক্তব্যে বলেন, এই গানগুলো শুনে মৌলবাদীরা নজরুলকে নাস্তিক বলার পর তিনি এই গান গুলো লেখে প্রমান করেছিলেন তিনি আস্তিক। নজরুল একাডেমীর সভাপতি কাউন্সিলর সৈয়দ মিসবাহ উদ্দিনের সভাপতিত্বে ও নজরুল একাডেমীর সাধারণ সম্পাদক যুগান্তরের ব্যুরো প্রধান কাউন্সিলর রেজওয়ান আহমদের পরিচালনায় বক্তব্য রাখেন, গণতান্ত্রিক পার্টির কেন্দ্রীয় সভাপতি ব্যারিষ্টার আরশ আলী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, নজরুল একাডেমীর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মিটু রহমান প্রমুখ। বক্তব্য শেষে বিভিন্ন বিদ্যালয়ের শিশু-কিশোরদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দরা।