ছাতকের উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আব্দুল হামিদের মৃত্তিকা এওয়ার্ড লাভ

Chatak Upzila Photo 14-06-15ছাতক প্রতিনিধিঃ বাংলাদেশ ডিপ্লোমা কৃষিবিদ ইনষ্টিটিউশন এর জাতীয় কমিটির সদস্য, সিলেট বিভাগীয় যুগ্ম সাধারণ সম্পাদক, ছাতক উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আব্দুল হামিদ মৃত্তিকা এওয়ার্ড ২০১৫ লাভ করেছেন।
ছাতক উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আব্দুল হামিদ কৃষি সম্প্রসারণ, কৃষি এবং কৃষক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় মাটি গবেষণা ও উন্নয়ন প্রতিষ্ঠান বাংলাদেশ মৃত্তিকা একাডেমী কর্তৃক মৃত্তিকা এওয়ার্ড ২০১৫ প্রদান করেছে।
গতকাল রোববার দুপুরে বাংলাদেশ মৃত্তিকা একাডেমীর পক্ষে ঢাকা হতে প্রেরিত পদক তার হাতে পদক তুলে দেন ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল। ছাতক উপজেলা পরিষদে গতকাল এক অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল, ছাতক তথা দেশের কৃষি উন্নয়নে অসামান্য অবদান রাখায় উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আব্দুল হামিদকে অভিনন্দন জানান।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা এমরান আহমদ, উপ-সহকারী কৃষি কর্মকর্তা পদ্ম মোহন সিংহ, আলাউদ্দিন, শামীম আহমদ চৌধুরী, সাংবাদিক আজির উদ্দিন সহ পরিষদের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।
এদিকে কৃষি উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ছাতক উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আব্দুল হামিদ মৃত্তিকা এওয়ার্ড ২০১৫ লাভ করায় তাকে অভিনন্দন জানিয়েছেন ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল, উপজেলা কৃষি কর্মকর্তা জগলুল হায়দার, নোয়ারাই ইউপি চেয়ারম্যান আফজাল আবেদীন আবুল।
উল্লেখ্য, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আব্দুল হামিদ ছাতক উপজেলার নোয়ারাই ইউনিয়নের গোদাবাড়ী গ্রামের বাসিন্দা। দীর্ঘদিন থেকে তিনি ছাতক উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও বর্তমানে উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করছেন। ইতিমধ্যে কৃষি এবং কৃষকের উন্নয়ন নিয়ে তার প্রবন্ধ, কলাম, সাক্ষাৎকার বিভিন্ন স্থানীয়, জাতীয় ও টেলিভিশন চ্যানেলে প্রকাশিত ও প্রচারিত হয়েছে। তিনি দৈনিক জালালাবাদের স্টাফ রিপোর্টার ও সিলেট প্রেসকাবের সদস্য ইঞ্জিনিয়ার এনামূল হক এর পিতা।