যুক্তরাষ্ট্রের প্রতিনিধি হয়ে যুব সম্মেলনে নেপাল যাচ্ছেন সিলেটের জুয়েল

Jual Miahসুরমা টাইমস ডেস্কঃ জাতিসংঘ শান্তি বিষয়ক সহযোগি সংস্থা ‘ইউনাইটেড নেশন ইউনিভার্সেল পিস ফেডারেশন’ আয়োজিত রিলিজিয়াস ইয়ুথ সার্ভিস প্রজেক্ট-২০১৫’ এর যুব সম্মেলনে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধি হিসেবে যোগ দিচ্ছেন বাংলাদেশী-আমেরিকান জুয়েল মিয়া। নেপালের পর্যটন শহর পকোরা সিটিতে সপ্তাহব্যাপী সম্মেলন শুরু হবে ১০ জুন শেষ হবে ১৬ জুন। ০৭ জুন রোববার কাতার এয়ারলাইন্সে নেপালের কাঠমান্ডুর উদ্যোশ্যে নিউ ইর্য়ক ত্যাগ করবেন। তিনি উক্ত আন্তর্জাতিক সম্মেলনে নেপালের যুব কল্যাণ মন্ত্রী ও পকোরা সিটির মেয়র এবং জাতি সংঘের বিভিন্ন কুটনৈতিকবৃন্দের সাথে সাক্ষাত করবেন। ১৯ জুন তিনি দোহার উদ্যেশ্যে কাঠমান্ডু ত্যাগ করবেন। ১৯ এবং ২০ জুন দোহায় ২দিন অবস্থান করবেন। সেখানে তিনি অবস্থানকালে বিভিন্ন সামাজিক সংগঠন ও আত্মীয়-স্বজনের সঙ্গে দেখা করবেন। ২০ জুন বিকেলে তিনি নিউ ইর্য়ক উদ্যোশ্যে দোহা ত্যাগ করবেন।
বিশ্বের প্রায় ত্রিশটি দেশের কয়েক হাজার ছাত্র-ছাত্রীর মধ্যে তীব্র প্রতিযোগিতায় অংশগ্রহণ করে শীর্ষ ৫০ জনের মধ্যে অন্যতম স্থান করে নিয়েছে এ মেধাবী ছাত্র জুয়েল মিয়া। উল্লেখ্য, বাংলাদেশী-আমেরিকান জুয়েল মিয়া ২০০৭ সালে যুক্তরাষ্ট্র ইমিগ্রান্ট হয়ে পরিবার নিয়ে পাড়ি জমান। সেখানে যাওয়ার পর তিনি লেখাপড়ার প্রতি মনোনিবেশ করেন। বর্তমানে তিনি নিউইয়র্ক স্টেট ইউনিভার্সিটিতে ব্যাচেলর অব সাইন্সে অধ্যয়নরত।
বাংলাদেশ হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার অমৃতা গ্রামের হাজী দুদা মিয়ার পুত্র জুয়েল একজন তরুণ সংগঠক। তিনি যুব সম্মেলন ও বিভিন্নদেশ সফর শেষে আবার নিউইয়র্কে ফিরে যেতে পারেন সে জন্য তিনি হবিগঞ্জ সহ সিলেটবাসীর দোয়া কামনা করছেন।