এবার ফারুকির ছবিতে বলিউডের নওয়াজউদ্দিন

47721সুরমা টাইমস ডেস্কঃ জন্ম, কর্ম সবই বাংলাদেশে। কিন্তু তাঁর খ্যাতি বিশ্বজুড়ে। তিনি মোস্তফা সরয়ার ফারুকি। চিত্র পরিচালক, প্রযোজক ও চিত্রনাট্যকারের দায়িত্ব সামলান একই সঙ্গে।
বাংলাদেশে চলচ্চিত্র জগতে বিপ্লবের মূলে রয়েছেন এই তরুণ পরিচালক। ফারুকির আসন্ন ছবি ‘নো ম্যান্স ল্যান্ড’-এ অভিনয় করতে যাচ্ছেন বলিউডের নওয়াজউদ্দিন সিদ্দিকি। কয়েক মাস আগে তাঁর সঙ্গে দেখা করেন পরিচালক। তিনি জানিয়েছেন, চিত্রনাট্য পড়ে তখনই রাজি হয়ে যান এই বলিউডি অভিনেতা।
এই ছবিতে নওয়াজের সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন হলিউড ও বাংলাদেশের দুই অভিনেত্রী। ভারত, আমেরিকা ও অস্ট্রেলিয়া থেকে বেছে নেওয়া হবে বাকি কলাকুশলীদের।
‘নো ম্যান্স ল্যান্ড’-এ নিজস্ব পরিচয় নিয়ে সমস্যার গল্পের জাল বুনেছেন ফারুকি। তিনি এর বেশ কিছু অংশের শ্যুটিং করতে চান পুরনো কলকাতার অলিগলিতে। বাকি শ্যুটিং হবে নিউ ইয়র্কে।
একের পর এক সিনেমায় আধুনিকতা বা বাস্তবতার দৃশ্যায়নে পুরস্কার জিতে নিয়েছেন এই তরুণ পরিচালক। এখনও পর্যন্ত ফারুকির পরিচালনায় পাঁচটি ছবি মুক্তি পেয়েছে— ‘ব্যাচেলর’, ‘মেড ইন বাংলাদেশ’, ‘থার্ড পার্সন সিঙ্গুলার নম্বর’, ‘টেলিভিশন’ এবং ‘অ্যান্ট স্টোরি’। ২০১৩ সালের কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে ‘এনইটিপিএসি’ পুরস্কার পায় ‘টেলিভিশন’ ছবিটি। এখন ‘নো ম্যান্স ল্যান্ড’-এ যাওয়ার অপেক্ষায় রয়েছেন অভিনেতা ও দর্শক দু’পক্ষই।