শাবিতে ছাত্রফ্রন্টের নবীণবরণ অনুষ্ঠানে প্রশাসনের বাধা, প্রতিবাদে মিছিল

SUST Student frontসুরমা টাইমস ডেস্কঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের বাধায় নবীণবরণ অনুষ্ঠান করতে পারে নি সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। সেমাবারের নবীণবরণ অনুষ্ঠানের জন্য পূর্ব থেকেই ঘোষণা দিয়ে আসলে অনুষ্ঠঅনের ঠিক পূর্ব মূহূর্তে বাধা দেয় প্রশাসন। প্রশাসনের এই সিদ্ধান্তকে অগণতান্ত্রিক বলে দাবি করেছেন শাবি সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নেতাকর্মীরা।
বাধা প্রদানের প্রতিবাদে তাৎক্ষনিক মিছিল করেছে ছাত্র ফ্রন্টের নেতা-কর্মীরা। মিছিলটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে সমাবেশে মিলিত হয়। সমাবেশে অপু দাসের পরিচালনায় বক্তব্য রাখেন ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় সদস্য নাঈমা খালেদ মণিকা, শাবি শাখার আহবায়ক অনীক ধর।
সমাবেশে বক্তারা বলেন- বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের সিদ্ধান্তনুযায়ী বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থীই কোন ধরণের অনুষ্ঠান আয়োজন করতে পারেন না। কিন্তু ক্যাম্পাসের অন্যান্য সকল সংগঠনের বেলায় প্রশাসন এই নিয়মের তোয়াক্কা করছেন না। নবীন শিক্ষার্থীরা উপস্থিত হওয়া সত্তে¡ও প্রশাসনের বাধার মুখে নবীনবরণ করতে না পারায় নেতৃবৃন্দ ক্ষোভ ও নিন্দা জ্ঞাপন করেন।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে ভারপ্রাপ্ত প্রক্টর এমদাদুল হক বলেন সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী তাদেরকে নবীণ বরনের অনুমতি দেয়া হয়নি।