জকিগঞ্জ ছাত্রদলের কমিটি প্রত্যাখ্যান, বিদ্রোহী কমিটি ঘোষণা

zakigonjসুরমা টাইমস ডেস্কঃ সিলেটের জকিগঞ্জ উপজেলা ও পৌর সভা ছাত্রদলের কমিটিকে অবৈধ ঘোষণা করে তা প্রত্যাখ্যান করেছেন পদবঞ্চিত বিদ্রোহী নেতাকর্মীরা। এছাড়া নতুন করে তৃণমূলের মতামতের ভিত্তিতে দুটি আহবায়ক কমিটিও ঘোষণা করেছেন তারা। সোমবার (২৫ মে) বিকেলে সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন কর ছাত্রদলের বিদ্রোহী নেতাকর্মীরা এ ঘোষণা দেন।
সংবাদ সম্মেলনে তারা বলেন, জকিগঞ্জে রাজনৈতিক সকল কর্মকান্ডে জীবন বাজী রেখে অংশ গ্রহণ করে ছাত্রদল পরিচালনা করে আসছেন তৃণমূলের নেতাকর্মীরা। কিন্তু তাদের মতামত উপেক্ষা করে গত ২৩মে জকিগঞ্জ উপজেলা ও পৌরসভা ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়। ছাত্রদলকে সু-কৌশলে ধ্বংস করতে পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ হিসেবে ত্যাগী নেতাদের বাদ দিয়ে সরকারপন্থী দালালদের নিয়েই ওই কমিটি ঘোষণা করা হয়েছে। এছাড়া প্রবাসি এক বিএনপি নেতার কুটকৌশলে এবং অর্থের বিনিময়েই এই কমিটি গঠন হয়েছে বলেও তারা জানতে পেরেছেন বলে সংবাদ সম্মেলনে তুলে ধরেন।
তারা আরও বলেন, জকিগঞ্জের তৃণমূল ছাত্রদলের অতীত ইতিহাস বিনষ্ট ও সরকারের এজেন্ডা বাস্তবায়নের অংশ হিসেবে অছাত্র, বিবাহিত, বিভিন্ন অপরাধে এবং অপকর্মে জড়িত ও নেশাগ্রস্থদের নিয়ে উপজেলা ও পৌর ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়েছে। কিন্তু তৃণমূল নেতাকর্মীরা তা হতে দেবেন না।
জকিগঞ্জের ছাত্রদলকে রক্ষা করতেই তৃণমূলের মতামতের ভিত্তিতে শামছুল আলম লেইছতে আহবায়ক করে ৪৭সদস্য বিশিষ্ট জকিগঞ্জ উপজেলা কমিটি ও এম এ সালামকে আহবায়ক করে ২৭সদস্য বিশিষ্ট পৌরসভা ছাত্রদলের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- সদ্য বিলুপ্ত জকিগঞ্জ উপজেলা ছাত্রদল সভাপতি ইসমাইল হোসেন সেলিম।
এসময় উপস্থিত ছিলেন- সদ্য বিলুপ্ত উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন ছাকিব, সাবেক পৌর ছাত্র্রদলের ভারপ্র্রাপ্ত সভাপতি আব্দুস সালাম, উপজেলা ছাত্রদলের বর্তমান ঘোষিত কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক জুয়েল আহমদ বাচ্চু, যুগ্ম আহবায়ক শামছুর রহমান শামীম, এফ রহমান সাঈফ, সদস্য সামছুল ইসলাম সামু, ইজ্জাদুর রহমান মুন্না, আল আমিনুল ইসলাম সুমন, মোয়াজ্জেম হোসেন, নবগঠিত পৌর ছাত্রদল কমিটি প্রত্যাখ্যান করে আসা সিনিয়র যুগ্ম আহবায়ক জে কে জাহাঙ্গির আলম, যুগ্ম আহবায়ক জুয়েল আহমদ, শামীম আহমদ, সুয়েব আহমদ, সদস্য খালেদ আহমদ, শাহজাহান রানা, রুবেল আহমদ, আব্দুল্লাহ আল মারুফ, সুহেল আহমদ, গুলজার আহমদ প্রমুখ।