সিলেট তামাবিল মহাসড়ক সংস্কারের দাবিতে প্রতিবাদ সভা

শুক্রবারের মধ্যে মামার বাজার এলাকার সড়ক সংস্কারে কোন সুরাহা না হলে শনিবার থেকে পাথর সংশ্লিষ্ট সকল কার্যক্রম বন্ধ

jaflong photo 13-05-2015দূর্গেশ চন্দ্র সরকার (বাপ্পী), গোয়াইনঘাট থেকে: সিলেট তামাবিল মহা সড়কের মামার বাজার এলাকার মোহাম্মদপুর থেকে বল্লাঘাট ও জাফলং রাস্তা সংস্কারের দাবিতে জাফলং পাথর ব্যবসায়ী সমিতি, জাফলং ষ্টোন ক্রাশার মিল মালিক সমিতি, জাফলং ট্রাক মালিক সমিতি, জাফলং ট্রাক চালক সমিতি ও জাফলং বল্লাঘাট পাথর উত্তোলন সরবরাহকারি শ্রমিক সমিতি ও স্থানীয় বিভিন্ন ব্যাবসায়ী সমিতির যৌথ উদ্যোগে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে জাফলং পাথর ব্যাবসায়ী সমিতির কার্যালয়ে জাফলং পাথর ব্যাবসায়ী সমিতির সভাপতি আব্দুল মুতলিব খান’র সভাপতিত্বে ও জাফলং ষ্টোন ক্রাশার মিল মালিক সমিতির সভাপতি বাবলু বখত’র পরিচালনায় বক্তব্য রাখেন জাফলং ট্রাক মালিক সমিতি সভাপতি খসরুজ্জামান পচু, জাফলং ট্রাক চালক সমিতি সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়া, জাফলং বল্লাঘাট পাথর উত্তোলন সরবরাহকারি শ্রমিক সমিতির সভাপতি আব্দুস সহিদ প্রমূখ।
jaflong photo 13-05-2015 (1)প্রতিবাদ সভায় বক্তারা বলেন জাফলংয়ের পাথর দিয়ে দেশের বিভিন্ন সড়ক, মহা সড়ক তথা যোগাযোগ ব্যবস্থার উন্নতি ও বড় বড় ব্রীজ কালভার্ট এবং অট্টালিকা তৈরি করা হলেও দীর্ঘ দিন থেকে সিলেট-তামাবিল মহা সড়কের বেহাল দশার সংস্কারে কোন উদ্যেগ নিচ্ছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। বর্তমানে রাস্তাটির এমন দশা যে এই রাস্তা দিয়ে যানবাহন চলাচলের কোন উপযোগি নেই। খানাখন্দে ভরা রাস্তায় বিভিন্ন যানবাহনের যন্ত্রাংশ নষ্ট হয়ে পরে থাকে ঘন্টার পর ঘন্টা। এদিকে বেহাল রাস্তার কারনে প্রকৃতিকন্যা জাফলং বর্তমানে পর্যটন বিমূখ হয়ে পরেছে।
তাই শুক্রবারের মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সিলেট তামাবিল মহা সড়কের মামার বাজার এলাকার রাস্তা সংস্কারের উদ্যেগ না নিলে শনিবার থেকে জাফলংয়ের পাথর ও পরিবহন সংশ্লিষ্ট সকল প্রকার কার্যক্রম অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষনা করেন নেতৃবৃন্দ।