আশা বাড়লো ইলিয়াস পরিবারের

Elias Ali famalyসুরমা টাইমস ডেস্কঃ নিখোঁজের প্রায় দুই মাস পর বিএনপি নেতা সালাহউদ্দিনের সন্ধান পাওয়ায় প্রত্যাশায় বুক বেঁধেছে তিন বছরের বেশি সময় ধরে গুম হয়ে থাকা দলটির আরেক নেতা এম ইলিয়াস আলীর পরিবারের। এতদিন ইলিয়াস আলীকে জীবিত ফিরে পাওয়ার আশা কিছুটা ছেড়ে দিলেও এখন তারা নতুন করে আশা করছেন, হয়ত একদিন ইলিয়াস আলীও কোথাও থেকে ফোন দিয়ে বলবেন, আমি বেঁচে আছি, সুস্থ আছি।
সালাহউদ্দিনের সন্ধান পাওয়ার পর মঙ্গলবার ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা জানান, তার স্বামী জীবিত অবস্থায় ফিরে আসবেন এখনেও তিনি সেই অপেক্ষায় রয়েছেন। তার সন্তানরাও বাবাকে ফিরে পাবে সেই আশায় বুক বেঁধে আছে।
তিনি বলেন, সরকার ইলিয়াস আলীকে ফিরে পেতে প্রয়োজনীয় কোনো উদ্যোগ গ্রহণ করেনি। তবে সালাহউদ্দিন সাহেবের মতো ইলিয়াস আলীকেও যাতে অক্ষত অবস্থায় ফিরিয়ে দেয়া হয় সরকারের প্রতি সেই আকুতিই জানান তিনি।
এদিকে, সালাহউদ্দিনকে পাওয়া গেছে গেছে এমন খবর মঙ্গলবার সিলেটের বিশ্বনাথে ছড়িয়ে পড়লে স্থানীয় বিএনপি ও এলাকাবাসী এবার ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার আশা প্রকাশ করেন। সালাহ উদ্দিনের মতো ইলিয়াস আলী ফিরে আসবেন এমনটাই প্রত্যাশা তাদের।
বিশ্বনাথ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক লিলু মিয়া বলেন, আমাদের দৃঢ় বিশ্বাস সালাহউদ্দিনের মতো একদিন সিলেটের প্রিয় নেতা ইলিয়াস আলীও ফিরে আসবেন। উপজেলা চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী বলেন, নিখোঁজ ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার অপেক্ষায় বিশ্বনাথবাসী।
প্রসঙ্গত, ২০১২ সালের ১৭ এপ্রিল রাতে নিজ বাসায় ফেরার পথে রাজধানী ঢাকার মহাখালী থেকে নিখোঁজ হন বিএনপি নেতা এম ইলিয়াস আলী ও তার বিশ্বস্ত গাড়ি চালক আনছার আলী। বিভিন্ন সময় গুজব উঠলেও ইলিয়াস আলীর সন্ধান আর মিলেনি।