অনন্ত’র হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে তাৎক্ষণিক বিক্ষোভ

Ananta-murder-protest2সুরমা টাইমস ডেস্কঃ ব্যাংক কর্মকর্তা, যুক্তি সম্পাদক, বিজ্ঞান লেখক, মুক্তমনা ব্লগার অনন্ত বিজয় দাশের হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতাল এলাকায় তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করেছে সিলেটে অবস্থানরত ব্লগার ও এক্টিভিস্টরা।
বিক্ষোভ পরবর্তী প্রতিক্রিয়ায় তারা অভিযোগ করে বলেন- একের পর এক মুক্তমনা ও মুক্তিযুদ্ধের চেতনার লোকদের হত্যার পরও প্রশাসনের কোন উদ্যোগ নেই। অভিজিৎ রায়, ওয়াশিকুর বাবুকে যে কায়দায় হত্যা করা হয়েছে ঠিক একইভাবে ব্লগার অনন্ত বিজয় দাশকে হত্যা করা হয়েছে। যদি হত্যাকারীরা শাস্তি পেত তাহলে এভাবে অনন্ত বিজয়কে খুন হতে হতো না।
সিলেট গণজাগরণ মঞ্চের মুখপাত্র দেবাশীষ দেবু বলেন, ‘অনন্ত সিলেটে গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক। তিনি মুক্তমনা ব্লগে লেখালেখি করতেন। এর আগেও উগ্রবাদীদের কাছ থেকে হত্যার হুমকি পেয়েছেন তিনি। এই হত্যারও যদি বিচার না হয় তাহলে এই সমাজকে বসবাসের অনুপযোগি ঘোষণা দেওয়া ছাড়া আর উপায় থাকবে না।
সিলেট জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি শহিদুজ্জামান পাপলু (পাপলু বাঙালি) বলেন- অনন্ত বিজয় দাশের হত্যাকান্ড প্রমাণ করছে আমরা কতখানি অসহায়। প্রশাসনের নাকের ডগায় নিয়মিতভাবে এসব হত্যাকাণ্ড ঘটছে কিন্তু প্রশাসনের কোন বিকার নাই।
সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত বলেন- এভাবে একের পর এক মুক্তচিন্তার মানুষ খুন হয়ে যাবে কিন্তু আমাদের কী কিছুই করার নাই। অবিলম্বে অনন্ত বিজয় দাশের হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানাই।
বিক্ষোভ মিছিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রজত কান্তি গুপ্ত, দেবাশীষ দেবু, হয্রত বিনয় ভদ্র, একুশ তাপাদার, রাজীব রাসেল, আবদুল বাতিন, পাপলু বাঙালি, বিশ্বপা ভট্টাচার্য মৌ, অরূপ বাউল, উজ্জ্বল চক্রবর্ত্তী, মারূফ অমিত স্টিশন, ইমরানা সুলতানা, সপ্তর্ষী দাশ, রূপন রুপু, সবুজ সনাতন পলাশ প্রমূখ।