এফবিসিসিআইর নির্বাচনে ভূয়া ভোটার: আর্বিট্রেশন মামলা দায়ের

FBCCI-logoনিজস্ব প্রতিবেদকঃ ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র ভোটার তালিকায় ভূয়া ভোটারের ছড়াছড়ি। আগামী ২৩ মে এফবিসিসিআই’র নির্বাচনে প্রকৃত ব্যবসায়ি ভোটাররা ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবার কথা। কিন্তু অনুষ্ঠিতব্য এ নির্বাচনে সহজে জয়লাভের আশায় এফবিসিসিআই’র নির্বাহী কমিটির সহযোগিতায় একটি প্রতারক ও জালিয়াত চক্র কৌশলে বেশ কয়জন ভূয়া ভোটাকে ভোটার তালিকায় অন্তভুক্ত করেছেন।
গত ৪ মে ভুয়া ভোটারদের নাম এফবিসিসিআই’র ভোটার তালিকা থেকে বাদ দেওয়ার জন্য আর্বিট্রেশন মামলা দায়ের করেছেন। আর্বিট্রেশন মামলা নং- ২৬/২০১৫। আর ওই মামলাটি দায়ের করেন, বাংলাদেশ মোবাইল ফোন রিচার্জ ব্যবসায়ী এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি আমিনুল ইসলাম বুলু।
তিনি জানান, এবার ভোট জালিয়াতির মাধ্যমে সহজে নির্বাচিত হবার উদ্দেশে ওই চক্রটি এফবিসিসিআই’র সাথে সম্পৃক্ত নয় এমন ব্যক্তিদেরকে এফবিসিসিআই’র নির্বাচনে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করেছেন।
আমিনুল ইসলাম বুলু বলেন, এবার মোবাইল ফোন রিচার্জ ব্যবসায়ী এসোসিয়েশন থেকে বহিস্কৃত সদস্যদের এফবিসিসিআই’র ভোটার তালিকায় অন্তভুক্ত করা হয়েছে। এরমধ্যে শফিকুর রহমান ভোটার নং- ৯১৯,বহিঃষ্কৃত।বাকি সদস্যরা এসোসিয়েশনের সাথে সম্পৃক্ত নেই মাহাবুবা খন্দকার- ভোটার নং- ৯২০, জিয়া উদ্দিন ভোটার নং- ৯২২, রোকসানা আমিন- ভোটার নং- তিনি বলেন,তার করা মামলাটি আগামী সপ্তাহে এফবিসিসিআই’র বোর্ড রুমে শুনানীর তালিকায় রয়েছে। এফবিসিসিআই’র নির্বাচনে একাধিক প্যানেল প্রতিদ্বন্দ্বিতায় রয়েছে। ওইসব প্যানেলের নেতাদের সহযোগিতা থাকতে পারে বলে অনেকে সন্দেহ করছেন। মামলার শুনানিতেই বেরিয়ে আসবে কারা ওই ভুয়া ভোটারের পক্ষ আর কারা বিপক্ষে রয়েছেন।