নগরীতে ছিনতাইকারীর হামলায় ‘ছিনতাইকারী’র ৪ আংগুল বিচ্ছিন্ন

Munnaসুরমা টাইমস ডেস্কঃ নগরীর মদিনা মার্কেটের কালিবাড়ি এলাকায় এক ছিনতাইকারীর হাতে অন্য এক ছিনতাইকারী গরুতর আহত হয়েছেন। পুলিশ এবং স্থানীয় সূত্রে জানাগেছে, সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে পুলিশের তালিকায় চিহ্নিত ছিনতাইকারী মুন্না কুরেইশি ওরফে পিচ্চি মুন্না (২৪) কে কুপিয়ে আহত করেছেন একদল ছিনতাইকারী। সোমবার (৪ মে) বিকেল সাড়ে ৪টার দিকে মদিনা মার্কেটের কালিবাড়ি রোডে এ ঘটনা ঘটে। আহত মুন্না মদিনা মার্কেট ৫৪নং বাসার হেলালুর রহমানের ছেলে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ঘটনার সময় মুন্না কালিবাড়ি এলাকায় আড্ডা দিচ্ছিলেন। ওই সময় আরেক দলের চিহ্নত কয়েকজন ছিনতাইকারী এসে তাকে কুপিয়ে আহত করে রাস্তায় ফেলে যান। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। খবর পেয়ে মহানগরীর জালালাবাদ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।
ওসমানী হাসপাতাল সূত্র জানায়, দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের আঘাতে তার ডান হাতের চারটি আঙ্গুল বিচ্ছিন্ন হয়ে গেছে, পায়েও ধারালো অস্ত্র দিয়ে কোপানোর জখম রয়েছে।
সিলেট জালালাবাদ থানার উপ-পরিদর্শক (এসআই) জাকির আহমদ বলেন, মুন্না ও রাজন দু’জনেই কুখ্যাত ছিনতাইকারী। তাদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। তিনি বলেন, একটি ছিনতাই মামলায় ১১ মাস কারাগারে থাকার পর গত ৬ জানুয়ারি মুন্না জামিনে বেরিয়ে আসেন। সোমবার ছিনতাইকারী রাজন তার ওপর হামলা চালান।
জালালাবাদ থানার ওসি আখতার হোসেন বলেন, একটি গিটার নিয়ে বিরোধের জের ধরে পিচ্চি মুন্নার উপর হামলা করেন নগরীর আখালিয়া বড়বাড়ি এলাকার বাসিন্দা ছিনতাইকারী রাজন। তারা দু’জনেই একাধিক ছিনতাই মামলার আসামি। তবে নিজেকে স্বেচ্ছাসেবক লীগের কর্মী দাবি করে মুন্না বলেন, আখালিয়া নোয়াপাড়া এলাকায় অতর্কিতে ৪/৫জন ছাত্রশিবির নেতা-কর্মী তার পথরোধ করেন। এ সময় তারা তার উপর উপর্যুপরী আঘাত করে পালিয়ে যায়। তাদের হামলায় তার ডান হাতের ৪টি আঙুল শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায় এবং বাম পা সহ সারাদেশে প্রচুর ছুরিকাঘাত করা হয়। হামলাকারীদের মধ্যে ছাত্রশিবিরের মহানগর সভাপতি কামরুজ্জামান, মহানগর নেতা জাকির হোসেন ও নোয়াপাড়া এলাকার সাবেক ছাত্রদল কর্মী ও বর্তমান ছাত্রশিবির কর্মী রাজনকে চিনতে পেরেছেন বলে জানান।
এ হামলার ঘটনায় ছাত্রলীগের সিলেট জেলা সহ-সভাপতি আলী হোসেন বাদি হয়ে হামলাকারীদের নামে একটি মামলা দায়ের করেছেন।