জৈন্তায় ফের কলেজ ছাত্রীর বিবস্ত্র ভিডিও ধারণ

rapedজৈন্তাপুর প্রতিনিধিঃ জৈন্তাপুরে এক কলেজ ছাত্রীকে ধর্ষনের চেষ্টা ও বিবস্ত্র করে মোবাইলে ভিডিও চিত্র ধারণের অভিযোগে মামলা দায়ের করেছেন ভিকটিমের মা। মামলা নং- ১/০১/১১/২০১৪। জৈন্তাপুরের তেলিজুড়ী গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে ইমরান (২৮) ও মৃত রতন মিয়ার ছেলে জসিম উদ্দিনের (২৬) বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়। গত ২৮ অক্টোবর থানায় অভিযোগ দেয়ার চারদিন পর আজ শনিবার মামলাটি রেকর্ড করা হয়। তথ্য প্রযুক্তি আইনের ২০০৬ (সংশোধিত-২০১৩) এর ৫৭(২) এবং নারী ও শিশু নির্যাতন আইনের ১০ ধারায় ২ উপধারায় মামলাটি দায়ের করা হয়েছে।
মামলার এজহারে উল্লেখ করা হয়েছে- চলতি বছরের ১৪ এপ্রিল জৈন্তাপুর থানার দরবসত ইউনিয়নের ডেমা গ্রামের ভিকটিম ওই কলেজ ছাত্রী তার চাচাতো ভাইকে সঙ্গে নিয়ে পর্যটন স্পট লালাখালে বেড়াতে যান। সেখানে ওই দুজন ওই কলেজ ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করে এবং তার বিবস্ত্র চিত্র মোবাইল ফোনে ধারণ করে।
এ ঘটনার পর পারিবারিকভাবে বিষয়টি মিটিয়ে ফেলার চেষ্টা করা হয়। ধারণ করা বিবস্ত্র চিত্র ডিলিট করে দেয়া হবে এই আশ্বাসের ভিত্তিতে ভিকটিমের পরিবার প্রথম দিকে থানায় মামলা দায়ের করেনি। কিন্তু গত ২৭ অক্টোবর ভিকটিমের পরিবার জানতে পারে, ধারণ করা ওই বিবস্ত্র চিত্র ডিলিট করা হয়নি, বরঞ্চ ইন্টারনেটে তা ছড়িয়ে দেয়া হয়েছে। এর প্রেক্ষিতে ভিকটিমের পরিবার একজন আইনজীবি ধরে হিউম্যান রাইটস কংগ্রেস ফর বাংলাদেশ মাইনোরিটিসর (এইচআরসিবিএম) সহযোগীতায় ২৮ অক্টোবর জৈন্তাপুর থানায় ইমরান ও জসিম উদ্দিনের বিরুদ্ধে মামলা দায়েরের জন্য অভিযোগ দেন। অভিযোগ দেয়ার ৪ দিন পর, শনিবার থানায় মামলাটি রেকর্ড করা হয়। মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন জৈন্তাপুর থানার এসআই স্বপন চন্দ্র সরকার। ভিকটিমকে আইনগত সহায়তা দেয়া হবে বলে জানিয়েছেন এইচআরসিবিএমর সাধারণ সম্পাদক রাকেশ রায়।