গোয়াইনঘাটে ৩০ দিন পর কবর থেকে প্রবাসীর স্ত্রী‘র মরদেহ উত্তোলন

Guwainghat15-04-2015সুরমা টাইমস ডেস্কঃ গোয়াইনঘাট উপজেলায় এক মাস পর কবর থেকে উত্তোলন করা হলো প্রবাসীর স্ত্রীর মরদেহ। বৃহস্পতিবার সকাল ৯টায় বাদীর আবেদনের প্রেক্ষিতে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৪র্থ আদালতের নির্দেশে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সালাহউদ্দিনের উপস্থিতে এ লাশ উত্তোলন করা হয়। লাশটি উপজেলার পশ্চিম জাফলং ইউনিয়নের বুগইলকান্দি গ্রামের প্রবাসী ফয়জুর রহমানের স্ত্রী ২ সন্তানের জননী জায়দা বেগমের।
বাদীর অভিযোগের ভিত্তিতে ও সরজমিন গিয়ে জানা যায়, গত ১৫ সেপ্টেম্বর বিকাল ৪টার দিকে ওই মহিলাকে তার শ্বশুড়ের পরিবারের সদস্যরা পরিকল্পিতভাবে হত্যা করে। কিন্তু এসময় হত্যাকারীরা স্বাভাবিক মৃত্যূ বলে ধামাচাপা দিয়ে সংক্ষিপ্ত সময়ে লাশ দাফন করে। এ লাশ দাফন নিয়ে এলাকার সাধারণ মানুষের মাঝে নানা গুঞ্জন সৃষ্টি হয়। কিন্তু কেউ ভয়ে মুখ খুলেনি। ঘটনা সম্পর্কে নিহতের পিতা মনাইকান্দি গ্রামের আজির উদ্দিন বাদী হয়ে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৪র্থ আদালত, সিলেট-এ একটি হত্যা মামলা দায়ের করেন (মামলা নং- ১৪৫/২০১৫ইং)।
মামলাটি সুষ্ঠু তদন্তের স্বার্থে বৃহস্পতিবার সকাল ৯টায় গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সালাহউদ্দিন, অফিসার ইনচার্জ এমএ হাই ও ওসি (তদন্ত) মোঃ জাহাঙ্গীর হোসেন সর্দার সঙ্গীয় ফোর্স সহ কবরস্থান থেকে ওই মহিলার লাশ উত্তোলন করেন। বর্তমানে লাশটি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ময়না তদন্তের জন্য প্রেরণ করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সালাহউদ্দিন জানান,আদালতের নির্দেশে লাশ উত্তোলন করে ময়না তদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ মর্গে প্রেরণ করা হয়।