এই নির্বাচন বাংলাদেশের ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে: কর্র্নেল অলি

Colonel Oliলিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) চেয়ারম্যান কর্র্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম বলেছেন, আজকের নির্বাচন বাংলাদেশের ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে। এই নির্বাচনে জনগণ ভোটার অধিকার প্রয়োগ করতে পারেনি। সরকারের নির্দেশে নির্বাচন কমিশনের মাধ্যমে সরকারের গু-াবাহিনী সকাল নয়টার মধ্যেই ব্যালট বক্স ভর্তি করে ফেলেছে। আজকের নির্বাচনে শুধু ভোটাররাই নয় প্রার্থীরাও তাদের নিজেদের ভোট দিতে ব্যর্থ হয়েছে। আজ গণতন্ত্রের পরাজয় হয়েছে, জয়ী হয়েছে স্বৈরতিন্ত্র।
তিনি আজ গণমাধ্যকে প্রেরিত এক বিবৃতিতে এ কথা বলেন।
কর্নেল অলি বলেন, আমি গত সাতদিন যাবৎ চট্টগ্রামে অবস্থান করছি। আমি প্রত্যক্ষ করেছি সরকারের নির্দেশে আওয়ামী লীগ প্রার্থীকে বিজয়ী করতে চট্টগ্রামের বাইরের লক্ষ লক্ষ মানুষ চট্টগ্রামে অবস্থান করেছে। চট্টগ্রামে গতকাল থেকে প্রতি কেন্দ্রে একজন সাদা পোশাকধারী ওয়ারলেস নিয়ে নির্বাচন পর্যবেক্ষণ করে প্রিজাইডিং অফিসারদের দিয়ে ব্যালট পেপারে সই করে ব্যালট বক্স ভর্তি করে রেখেছে। অনেক ভোটারই ভোট দিয়ে ব্যালট পেপারের সংকটের কারণে ভোট দিতে না পেরে খালি হাতেই বাড়ি ফিরেছেন।
তিনি বলেন, নির্বাচনে অংশগ্রহণকারী নির্বাচন কমিশনের কর্মকর্তাগণ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা শান্তিপূর্ণ ভোটের জন্য নয় সরকারের এজেন্ডা বাস্তবায়নের জন্য কাজ করেছেন।