নূরজাহান’র দু’টি গীতিকাব্য ‘ঝরা মন ও বড় কষ্টের’ মোড়ক উন্মোচন অনুষ্ঠিত

Kobi Nurjahan Begum Photo (2)-26-04-15সংগত শিল্পী সংগঠন সিলেট আয়োজিত বর্ষীয়ান মরমী কবি নূরজাহান বেগমের গীতিকাব্য গ্রন্থ ‘ঝরা মন ও বড় কষ্টের’ দু’টি প্রকাশনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান গত ২৫ এপ্রিল শনিবার সন্ধ্যায় সিলেট জেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ বেতারের গীতিকার কবি আব্দুল বাসিত মোহাম্মদের সভাপতিত্বে বাংলাদেশ বেতারের উপস্থাপক সৈয়দ সাইমূন আনজুম ইভান-এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ বেতারের পরিচালক ড. মীর শাহ আলম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক উত্তর পূর্ব প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম, সিলেট সিটি কর্পোরেশনের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর জাহানারা খানম মিলন, দক্ষিণ সুরমা ডিগ্রী কলেজের অধ্যাপক জাফর ওয়ায়েদ, সংগ্ত শিল্পী গোষ্ঠীর উপদেষ্টা শহিদুর রহমান টুটুল।

Kobi Nurjahan Begum Photo (1)-26-04-15শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কণ্ঠ শিল্পী খোকন ফকির, বক্তব্য রাখেন সংগ্ত শিল্পী ইকবাল শাই, কণ্ঠ শিল্পী সাজ্জাদ নূর, আব্দুর রহিম কয়েছ, কাকলী চন্দ মুন্নী, পথিক রাজু প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে বলেন, মরমী কবি নূরজাহান বেগমের সাহিত্য সাধনার মাধ্যমে সাংস্কৃতিক অঙ্গণে চিরকাল বেঁচে থাকবে। তিনি একজন ভাগ্যবতী নারী। কারণ এই দিনে জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলার মানুষ আজ বাংলা ভাষায় কথা বলতে পারতো না। আজ সাংস্কৃতিক অঙ্গন আমাদের মাঝে ফেরে আসতো না। এই সাংস্কৃতিক অঙ্গনকে ধরে রাখতে মরমী কবি নুরজাহানের মতো আরো অনেক প্রতিভাবান কবি, সাহিত্যিক অঙ্গণে ফুটে তুলতে হবে।
অনুষ্ঠানে সম্মাননা অতিথি মরমী কবি নূরজাহান বেগম তার বক্তব্যে প্রতিভা সাংস্কৃতিকে আরো মানুষের কাছে তুলে ধরতে হবে এবং অপসংস্কৃতি থেকে মানুষকে বিরত থাকার আহবান জানান। অনুষ্ঠান শেষে মরমী কবি নূরজাহান বেগমের ‘ঝরা মন ও বড় কষ্টের’ দু’টি প্রকাশনার মোড়ক উন্মোচন করা হয় ও সিলেট বিভাগীয় গীতি কবি সংসদের পক্ষ থেকে ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করা হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি