‘গুণিজনের মূল্যায়ন না করলে গুণিজনের জন্ম হয়না’

Abdul Ahadবৃহত্তর সিলেট গণদাবী পরিষদ (তৃণমূল)-এর কেন্দ্রীয় সভাপতি, বিশিষ্ট সমাজসেবক ও প্রবীন হিতৈশী আলহাজ্ব আখলাক আহমদ চৌধুরী বলেছেন, যে জাতি গুণিজনের সম্মান দিতে জানে সে জাতিতে বেশী বেশী গুণিজনের জন্ম হয়। আর গুণিজনের গুণের কারনেই একটি জাতি দ্রুত উন্নত জাতিতে পরিনত হয়। তাই আমাদের সমাজে যারা গুণিজন রয়েছেন তাদের যথাযত মূল্যায়ন করতে হবে। তবেই আমরা অতিদ্রত উন্নত জাতিতে পরিনত হব।

তিনি গতকাল বৃহষ্পতিবার (২৩ এপ্রিল) বিকেলে স্বর্নালী সাহিত্য পর্ষদ, সিলেট-এর উদ্যোগে নগরীর সুরমা ম্যানশনস্থ গণদাবী পরিষদ (তৃণমূল)’র কার্যালয়ে সংগঠনের আইন উপদেষ্টা মনোনীত হওয়ায় বিশিষ্ট আইনজীবী এডভোকেট মোঃ আব্দুল আহাদ’র সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন।
সংগঠনের উপদেষ্টা আমিনুর রহমানের সভাপতিত্বে ও প্রতিষ্টাতা সভাপতি কবি নূরুদ্দীন রাসেল’র সঞ্চালনায় অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট ওবায়দুর রহমান, গণদাবী পরিষদ (তৃণমূল)’র সিলেট জেলা সভাপতি এডভোকেট শামীম হাসান চৌধুরী, সিলেট প্রেসক্লাব’র সাহিত্য ও প্রকাশনা সম্পাদক আহমাদ সেলিম, বিশিষ্ট আইনজীবী এডভোকেট মামুন রশীদ, ইউপি চেয়ারম্যান জমির উদ্দিন, সাম্পাহিক সিলেটের আওয়াজ’র সম্পাদক শাহজাহান সেলিম বুলবুল, এডভোকেট মোঃ আব্দুল হান্নান, এডভোকেট মোহাম্মদ ছায়াদ, বিশিষ্ট কলামিষ্ট মোহাম্মদ ছয়েফ উদ্দিন, গণদাবী নেতা ইয়াওর বক্ত চৌধুরী।
সংবর্ধনার জবাবে এডভোকেট আব্দুল আহাদ বলেন, সাহিত্য ছাড়া কোন সমাজ চলতে পারেনা। প্রচিন সভ্যতার যুগ থেকেই কিছু মানুষ সাহিত্য চর্চা করে আসছেন। প্রত্যেক মানুষেরই উচিৎ একটি সুন্দর সমাজ বিনির্মানে কাজ করা। তাই আমাদের প্রত্যেককে দলমতের উর্ধে থেকে একটি সাহিত্যময় সমাজ গঠনে একযুগে কাজ করতে হবে।
অনুষ্টানে আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, আজকের সিলেট ডটকম’র প্রধান সম্পাদক এম.সাইফুর রহমান তালুকদার, ছাত্রনেতা মকবুল জাবেদ, দৈনিক আজকালের খবর’র সিলেট ব্যুরো প্রধান সাদিকুর রহমান চৌধুরী, নিউজ এ্যাকশন টোয়েন্টিফোর ডটকম’র সম্পাদক আব্দুল কাইয়ুম উল্লাস, নিউজ সর্বশেষ টোয়েন্টিফোর ডটকম’র বার্তা সম্পাদক সুলতান সুমন, মানবাধিকার কর্মী জহিরুল ইসলাম, স্বর্নালী সাহিত্য পর্ষদ’র সহ-সভাপতি শাহিনুর রহমান শাহিন, আজির উদ্দিন ও তাওহীদ হোসেন রাসেল, সাংগঠনিক সম্পাদক আব্দুল খালিক, গনদাবী নেতা আনোয়ার উদ্দিন বোরহানাবাদী, উদয় সমাজ কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক উদয় জুয়েল, ফটো সাংবাদিক আজমল আহমদ রুমন ও আব্দুল আলিম, স্বর্নালী পরিবারের সদস্য নজরুল ইসলাম শ্যামল, হেলাল আহমদ, সাদিক হোসেন এপলু, বিশ্বজিৎ কুমার দেব, আফজল হোসেন, আবুল কালাম, কাওছার আহমদ খছরু, আলী আহবাব মাছুম প্রমূখ। পরে সংবর্ধিত অতিথি এডভোকেট আব্দুল আহাদকে সম্মাননাপত্র ফুল দিয়ে শুভেচ্ছা জানান সংগঠনের নেতৃবৃন্দ।