প্রশাসনের ভাবমূর্তি ফিরিয়ে আনুন : প্রকৌশলী এজাজুল হক এজাজ

সবুজ সিলেট সম্পাদক মুজিবুর রহমান এর উপর উদ্ভট মামলা ও ওসি সাখাওয়াতের অপসারন দাবীতে কেন্দ্রীয় শহীদ মিনারে মানব্বন্ধন

Sobuj_Sylhet_Human-Chainসুরমা টাইমস ডেস্কঃ দৈনিক সবুজ সিলেট পত্রিকার সম্পাদক ও প্রকাশক মুজিবুর রহমান’র উপর থেকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে সিলেট জেলা সবুজ সিলেট পাঠক ফোরাম এর উদ্দ্যেগে বুধবার দুপুর ১২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে এক বিশাল মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ একাত্মতা ঘোষণা করেন। মানববন্ধনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ শ্রমীকলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও সিলেট জেলা সভাপতি প্রকৌশলী এজাজুল হক এজাজ।
এতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশ মাজার ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতিও সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আলহাজ্ব শেখ মখন মিয়া চেয়ারম্যান। পাঠক ফোরামের সিলেট জেলা কমিটির আহবায়ক আলী হোসেন মুরাদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে প্রকৌশলী এজাজুল হক এজাজ বলেন, সম্পাদক ও সাংবাদিকরা সমাজের বিবেক, তাই তাদের উপর মামলা রেকর্ডের আগে ভালোভাবে সত্য মিথ্যা যাচাই করে মামলা নেওয়া উচিৎ। সমাজের নির্যাতিত নিপিড়িত মানুষের কল্যাণে কাজ করার বাসনা নিয়ে সাংবাদিকরা এ পেশাতে আসে, সাংবাদিকরা প্রতিটি মুহূর্ত জনগণকে পাহারা দিচ্ছেন অথচ তাদের কোন নিড়াপত্তা নেই, আমরা রাজনীতিবিদরা যা করি সংবাদপত্রে তা প্রকাশের কারণে ভালো দিকগুলি সমাজে মানুষ জানতে পারে এবং খারাপ দিকগুলি ও জানতে পারে তাতে সত্য মিথ্যা যাচাই এর একমাত্র হাতিয়ার।
মিডিয়ায় সংবাদ প্রকাশের মধ্যদিয়ে প্রশাসনকে অনেক অপারধীদের ঠিকানায় চিহ্নিত করার কারণে প্রশাসন অপরারধীদের নিমূল করতে সহযোগীতা পান। তাই অবিলম্বে স্বনামধন্য পত্রিকা দৈনিক সবুজ সিলেট এর সম্পাদক ও প্রকাশক মুজিবুর রহমানের উপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহার করে প্রশাসনের ভাবমূর্তি ফিরিয়ে আনা এখন জন দাবীতে পরিণিত হয়েছে।
মানববন্ধনে সিলেট জেলা ঐক্য কল্যাণ পরিষদ এর সভাপতি শেখ মখন মিয়া চেয়ারম্যান বলেন, সাংবাদিকদের কারণে আমারা প্রতিনিয়ত সেবা পাচ্ছি, দল-মত নির্বিশেষে আমরা সবাই সাংবাদিকদের পাশে থাকতে হবে, সিলেট জেলা ব্যাবসায়ী মহলের পক্ষ থেকে মুজিবুর রহমানের উপর মিথ্যা মামলার তিব্র নিন্দা জানাচ্ছি সেই সাথে এই মামলা প্রত্যাহার করার জোর দাবী জানাচ্ছি।
অন্যতায় সিলেটের ব্যবসায়ী সমাজ রাজপথে নামতে দ্বিধা বোধ করবে না। জাগো সিলেট আন্দোলন এর কেন্দ্রীয় সভাপতি ও সিলেট মহানগর ব্যাবসায়ী ঐক্য কল্যাণ পরিষদ এর সহ-সভাপতি আলা উদ্দিন আলো আলো বলেন জাগো সিলেট আন্দোলন সবুজ সিলেট সম্পাদক মুজিবুর রহমানের উপর মিথ্যা মামলার কারণে মর্মাহত। অবিলম্বে মামলা প্রত্যাহার না করলে জাগো সিলেট আন্দোলন সিলেটবাসীকে সঙ্গে নিয়ে রাজপথে আন্দোলনের ডাক দিতে বাধ্য হবে।
বাংলাদেশ নাগরিক অধিকার বাস্তাবায়ন পরিষদ’র কেন্দ্রীয় সভাপতি ও দৈনিক সোনালী কণ্ঠ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক মোঃ ইসলাম আলী বলেন, নাগরিক অধিকার বাস্তাবায়ন পরিষদ সবসময় সাংবাদিকদের পাশে আছে পাশে থাকবে। যেকোন অন্যায়ের বিরুদ্ধে রাজপথে থাকবে, শ্রমীক লীগ সদর উপজেলার সভাপতি মকবুল হোসেন খান, মানবাধিকার তথ্য পর্যবেক্ষণ সোসাইটির সিলেট জেলা সহ-সভাপতি ডা. বাপ্পি চৌধুরী, সিলেট জেলা গৃহ নিমার্ণ শ্রমিক ইউনিয়ন’র সভাপতি শেখ তোফায়েল আহমদ সেপুল, জাগো সিলেট আন্দোলন’র সাধারণ সম্পাদক মকুলি আহমদ, বাংলাদেশ নাগরিক অধিকার বাস্তাবায়ন পরিষদ’র সিলেট জেলা শাখার আহবায়ক ও দৈনিক সোনালী কণ্ঠ পত্রিকার ব্যুরো চীফ্ মোঃ হানিফ, শ্রমীক লীগ সদর উপজেলার সাধারণ সম্পাদক ফয়ছল মাহমুদ, মাইটিভি গোয়াইনঘাট থানা প্রতিনিধি, বাংলাদেশ নাগরিক অধিকার বাস্তাবায়ন পরিষদ গোয়াইনঘাট উপজেলা শাখার যুগ্ম আহবায়ক মোঃ হুমায়ুন আহমদ, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা সিলেট জেলা যুগ্ম-সাধারণ সম্পাদক সামাদুর কমর চৌধুরী লিটন, জনতা ঐক্য পরিষদ’র সভাপতি মামুন আহমদ, সিলেট সামাজিক ছাত্র আন্দোলন এর সাধারণ সম্পাদক হিলাল উদ্দিন শিপু, নাগরিক অধিকার বাস্তাবায়ন পরিষদ কানাইঘাট উপজেলা আহবায়ক ফারুক আহমদ, সদস্য সচিব সাহাব উদ্দিন, আন্তার্জাতিক মানবাধিকার সংস্থার সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ উজ্জল, সবুজ সিলেট পাঠক ফোরামের সিলেট জেলা সদস্য মাহমুদুল হাসান, পাভেল আহমদ, রাজিব আহমদ, রুবেল আহমদ, রাবেয়া আক্তার রেখা, মুজিব আহমদ, আতিক মিয়া, সানি, রানা, রেজাউল করিম, সাহাব উদ্দিন, সেবুল আহমদ, পাঠক ফোরাম নেতৃবৃন্দ সবুজ সিলেট সম্পাদক ও প্রকাশকের উপর থেকে মামলা প্রত্যাহার ও নিরেপেক্ষ তদন্তের স্বার্থে সিলেট থেকে ওসি শাখাওয়াতকে প্রত্যাহার করার দাবী জানান ।