বৈধ নারী যাত্রীকেও পেটালো বিএসএফ

BSFসুরমা টাইমস ডেস্কঃ বিভিন্ন সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) বাংলাদেশিদের অনুপ্রবেশের অভিযোগ তুলে গুলি করে হত্যা করে। অনেককে আবার পিটিয়েও আহত করে। এমন ঘটনা অসংখ্যবার ঘটলেও এবার ঘটেছে ভিন্ন ঘটনা।
বৈধভাবে ভারতে যাওয়া এক নারী যাত্রীকে পিটিয়ে মারাত্মক আহত করেছে বিএসএফ। এতে ওই নারী জ্ঞান হারিয়ে ফেলে। তাকে অজ্ঞান অবস্থায় ভ্যানে করে দেশে ফিরিয়ে এনে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নির্যাতনের শিকার ওই যাত্রীর নাম হাসুরা বেগম (৩৪)। তিনি যশোর শহরের চাঁচড়া ডালমিল এলাকার জামাল শেখের স্ত্রী। তার পাসপোর্ট নম্বর বিসি-০৬৩৬৪৮২।
বুধবার বেলা ১১ টার দিকে বেনাপোল সীমান্তের ওপারে ভারতের পেট্রাপোলে এ ঘটনা ঘটে। পরে এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে প্রতিবাদ জানালে বিএসএফ দুঃখ প্রকাশ করে। নির্যাতিত হাসুরার ছোট বোন তনু বেগম বাংলামেইলকে জানান, হাসুরা পাসপোর্টে ভারত গিয়েছিলেন। বুধবার সকালে ভারত থেকে দেশে ফেরার পথে বেনাপোলে চেকপোস্টে পৌঁছায়। এ সময় ভারতের পেট্রাপোল বিএসএফ ক্যাম্পের এসআই সুরেন্দ্র সিংহ কোনো কারণ ছাড়াই তাকে বিএসএফ ক্যাম্পে নিয়ে পিটিয়ে জখম করে।
বিএসএফ’র নির্যাতনে হাসুরা অজ্ঞান হয়ে পড়লে তাকে ভ্যানে যোগে বাংলাদেশে ফেরত পাঠায়। তার অবস্থার অবনতি হলে চিকিৎসা দিতে যশোর জেনারেল হাসপাতালে নেয়া হয়। যশোরস্থ ২৬ বিজিবি’র কমান্ডিং অফিসার লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন জানান, পাসপোর্ট ভারত যাওয়া নারীকে মারপিটের ঘটনায় বিএসএফ’র কাছে প্রতিবাদ জানানো হয়। এ ঘটনায় বিএসএফ দুঃখ প্রকাশ করেছে।