গহরপুর জামেয়ার দু’দিনব্যাপী বার্ষিক প্রতিযোগীতা অনুষ্ঠিত

কুরআন সুন্নাহর জ্ঞান অর্জনের মাধ্যমে বাতিলের মোকাবেলা করতে হবে

pic-20.04.2015বালাগঞ্জ প্রতিনিধিঃ ঐতিহ্যবাহী জামিয়া ইসলামিয়া হোসাইনিয়া গহরপুর মাদ্রাসার ছাত্র সংসদ আননূর ছাত্র কাফেলার উদ্যোগে দু’দিনব্যাপী বার্ষিক প্রতিযোগীতা সম্পন্ন হয়েছে। গত শনিবার ও রোববার প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
প্রথমদিন আননূর ছাত্র কাফেলার উদ্যোগে জামেয়ার অভ্যন্তরীণ শিক্ষার্থীদের অংশগ্রহণে আযান, বাংলা ও আরবী বিষয়ভিত্তিক বক্তৃতা, বাংলা, আরবী হস্তলিপি ও প্রবন্ধ, বির্তক ও ইসলামী সংগীত প্রতিযোগীতাসহ বিভিন্ন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। দ্বিতীয়দিন সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতাল, সিলেট ডেল্টা স্পেশালাইজড্ হাসপাতাল ও গ্রান্ড সিলেট হোটেল এন্ড রিসোর্টর পরিচালক আলহাজ্ব আব্দুল আজিজ মাসুকের অর্থায়নে বালাগঞ্জ থানা ভিক্তিক ১৫টি মাদ্রাসার ২শতাধিক ছাত্রদের অংশগ্রহণে ৩টি বিভাগে হিফজুল কুরআন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগীতার প্রতিটি বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয়স্থান অর্জনকারী ৩জন করে মোট ৯জনকে যথাক্রমে ২০হাজার, ১০হাজার ও ৫হাজার টাকা করে লক্ষাধিক টাকার প্রাইজমানি প্রদান করা হয়।
জামেয়ার মুহতামিম হাফিজ মাওলানা মুসলেহুদ্দিন রাজুর সভাপতিত্বে দু’দিনব্যাপী এ প্রতিযোগীতায় পৃথক পৃথক অধিবেশনে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তৃতা করেন বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষাবোর্ডের সহকারী পরিচালক অধ্যাপক মাওলানা জুবায়ের আহমদ চৌধুরী, জামিয়া রাহমানিয়া আরাবিয়া ঢাকা মুহাম্মদপুর মাদ্রাসার শিক্ষা সচিব মাওলানা মুফতী আশরাফুজ্জামান, মাসিক আল কাউসার’র সম্পাদক মাওলানা শরীফ মুহাম্মদ, প্রখ্যাত আলেম হাফিজ মাওলানা কামরুজ্জামান চাঁদপুর, হাফিজ মাওলানা মোহাম্মদ উল্লাহ আল মাহমুদ মানিকগঞ্জ, মাওলানা সাঈদুর রহমান, মাওলানা আব্দুল কাদির, মাওলানা মুহা. সুফিয়ান আহমদ, মাওলানা ইনাম বিন সিদ্দিক, মাওলানা মুসা আল হাফিজ, মাওলানা জিয়া রহমান, মাওলানা ছালেহ আহমদ মক্কী, মাওলানা রিয়াজ উদ্দিন, মাওলানা জহির উদ্দিন বাবর, মাওলানা আব্দুল কাইয়ুম, মাওলানা মুজিবুর রহমান, মাওলানা মুফতী আব্দুল্লাহ, মুফতী আনোয়ার হোসেন, অধ্যাপক আব্দুস সবুর, লিডিং ইউনিভার্সিটির প্রভাষক মাওলানা শফি আহমদ প্রমুখ। দ্বিতীয়দিন সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন জামিয়া রাহমানিয়া বেড়তলা বিবাড়িয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা জুবায়ের আহমদ আনসারী।
প্রতিযোগীতায় বক্তৃতাকালে বিশিষ্ট উলামায়ে কেরামগণ প্রতিযোগীতার মাধ্যমে কুরআন-সুন্নাহর জ্ঞান অর্জন করে বাতিল শক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান। বক্তারা বলেন, কুরআন সুন্নাহর চর্চা না করে প্রকৃত জ্ঞান অর্জন থেকে দূরে থাকার কারণেই মুসলিম জাতি অন্ধকারে হাবুডুবু খাচ্ছে। এ সুযোগে বাতিল শক্তি বিশ্বের দেশে দেশে মুসলিম জাতির ওপর জঘন্য ষড়যন্ত্র আর হত্যাযজ্ঞ চালাচ্ছে। ইসলামের হারানো সম্পদ এখন ইহুদীবাদীদের দখলে চলে যাচ্ছে। তাই কুরআন সুন্নাহকে বুকে ধারণ করে বর্তমান বাতিল শক্তিকে মোকাবেলা করতে হবে।