ধর্মপাশায় ষাঁড়ের লড়াইয়ে সংঘর্ষে আহত১৫

Bull Fight Bishwanathসুরমা টাইমস ডেস্কঃ সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সেলবরষ ইউনিয়নের গাবী গ্রামের মাঠে ষাঁড়েই লড়াইয়ের জয় পরাজয়কে কেন্দ্র করে বুধবার সকালে শিংপুর ও গাবী দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে দুই জনকে ধর্মপাশা ও তিনজনকে পাশ্ববর্তী মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
জানা গেছে, সেলবরষ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আলা উদ্দিন শাহ, গাবী ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সাবেক ইউপি সদস্য শাহজাহান মিয়া ও জামাল উদ্দিনের নেতৃত্বে বুধবার সকাল ছয়টার দিকে গাবী গ্রামের সামনের মাঠে ষাঁড়ের লড়াইয়ের আয়োজন করা হয়। লড়াইয়ে জয় পরাজয় কে কেন্দ্র করে শিংপুর গ্রামের পলাশ মিয়ার সঙ্গে একই ইউনিয়নের গাবী গ্রামের গোলাম কাদিরের কথাকাটাকাটি হয়। এ নিয়ে এক পর্যায়ে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ বেধে যায়। এতে অন্তত ১৫জন আহত হন। গুরুতর আহত অবস্থায় স্থানীয় লোকজন ওইদিন সকালে আকলাছ মিয়া (৪৫), শাহ ফারুক (৩৫)কে ধর্মপাশা ও জাহিদুল ইসলাম (৩০), নূরুজ্জামান মিয়া (৩২) ও রুপচান মিয়া (৩৪)কে পাশ্ববর্তী মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
নাম প্রকাশ করার না শর্তে এক স্কুল শিক্ষক জানান, এ ষাঁড়ের লড়াই অনেক দিন আগে থেকেই হওয়ার কথা ছিল কিন্তু এলাকাবাসী ইউএনও স্যারের কাছে এ ব্যাপারে লিখিত ভাবে জানালে তা বন্ধ থাকে । কিন্তু আলা উদ্দিন শাহ ও শাহজাহান মিয়া ক্ষমতার প্রভাব কাটিয়ে এ লড়াইয়ের আয়োজন করে।
ধর্র্মপাশা থানার ওসি আশেক সুজা মামুন বলেন, ষাঁড়ের লড়াই যারা আয়োজন করেছে তাদের বিরুদ্ধে যথাযথ বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে ।