আ.লীগ.নেতা সিরাজুল হক’র ইন্তেকাল

Sirajসিলেটের প্রবীণ রাজনীতিবিদ ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি ও শাহী ঈদগাহস্থ শাহ মিরাজী (র.) ইসলামীয়া মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মো. সিরাজুল হক পেশকার (৮০) রোববার রাত ৩টায় সিলেট নগরীর মাউন্ট এডোরা হাসপাতালে ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি স্ত্রী, ৩ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। সোমবার বাদ আছর শাহী ঈদগাহ মাঠে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। পরে নগরীর মানিকপীর (র.) কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়েছে।

তার মৃত্যুর খবর পেয়ে গতকাল সোমবার সকাল থেকে জেলা ও মহানগর আওয়ামীলীগের নেতাকর্মীসহ আত্মীয় স্বজন ও গুণগ্রাহীরা সিলেট নগরীর শাহী ঈদগাহ এর ৫৫/১ হাজারিবাগ বাসভবনে দেখতে যান ও জানাযায় শরিক হন।
মো. সিরাজুল হক পেশকার এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও সদর উপজেলা আশফাক আহমদ, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সৈয়দা জেবুন্নেছা হক, এডভোকেট শাহ মুশাহিদ আলী, মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, এড.নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, এডভোকেট শামছুল ইসলাম, ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. জুনু মিয়া, সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আমীনুর রহমান পাপ্পু, আওয়ামীলীগ নেতা জুবের খান, আব্দুল আহাদ, নজমুল ইসলাম এহিয়া, মনজুর হোসেন, ফারুক আহমদ, রায়হান আহমদ, আতিকুর রহমান, কামাল বক্ত, শিপলু আহমদ, বাবুল আহমদ এক শোক বার্তায় বলেন, মো. সিরাজুল হক পেশকার আজীবন দেশপ্রেমকে বুকে লালন করে দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করেছেন। স্বাধীনতা পরবর্তী সময়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে কাজ করেছেন। পরবর্তী সময়ে তিনি মানুষের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে সোচ্চার ছিলেন। তার মৃত্যুতে দেশের মানুষ একজন ত্যাগি, পরীক্ষিত ও আদর্শবান রাজনীতিক ব্যক্তিত্বকে হারালো।
নেতৃবৃন্দ মহান আল্লাহর কাছে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
বিজ্ঞপ্তি