ঢাকা ব্যাংকের দিনব্যাপী কর্মশালা

মানি লন্ডারিং ও সন্ত্রাসী অর্থায়ন অপচেষ্টা দৃঢ়তার সাথে মোকাবেলা করতে হবে :  বিবি জিএম মোবারক হোসেন
dhaka bank 01বাংলাদেশ ব্যাংক সিলেট’র জেনারেল ম্যানেজার মোহাম্মদ মোবারক হোসেন বলেছেন, ব্যবসা বানিজ্য সহ ব্যাংকিং এর েেত্র সিলেট দেশের অন্যতম একটি স্থান। সিলেট প্রবাসী অধ্যুষিত এলাকা হিসেবে সিলেটে ব্যাংকিং ব্যবস্থার জন্য একটি গুরুত্বপূর্ণ স্থান। সিলেটের েেত্র রেমিটেন্স বেশি থাকায় এখানে অর্থায়নে সন্ত্রাসী ঘটনার আশংকা রয়েছে। তবে ব্যাংকিং সেক্টরে সতর্কতার ফলে তা সম্ভব হচ্ছে না। ভবিষ্যতে যাতে ব্যাংকিং সেক্টরে মানি লন্ডারিং ও সন্ত্রাসী অর্থায়ন না হয় এ ব্যাপারে সতর্ক থাকতে হবে এবং এ ধরনের সকল অপচেষ্টা দৃড়তার সাথে মোকাবেলা করতে হবে। আমাদের ব্যাংক প্রতিষ্ঠান গুলোর বিভিন্ন েেত্র অনেক অর্জন থাকলেও এখনো অনেক প্রত্যাশা পূরণ হয়নি। সকল প্রত্যাশা পূরনে সকলের আন্তরিক প্রচেষ্টা প্রয়োজন এবং সকল গ্রাহকের সেবা নিশ্চিত করতে ব্যাংক কর্মকর্তাদের আরো সজাগ ভূমিকা পালন করতে হবে।
ঢাকা ব্যাংক লিমিটেড-এর ওয়ার্কশপ অন প্রিভেনশন অব মানি লন্ডারিং কমবেটিং ফাইনেন্সিং অব টুরিজম এন্ড মিচুয়াল ইভালোয়েশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন। গতকাল ১০ এপ্রিল শুক্রবার সকালে নগরীর সোহানীঘাটস্থ হোটেল গার্ডেন ইন এর কনফারেন্স হলে সেন্ট্রাল কমপ্লায়েন্স ইউনিট ( সিসিইউ) হেড অফিস ও রিজিওনাল অফিস সিলেট আয়োজিত ওয়ার্কশপে এক্্িরকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও সিলেট আঞ্চলিক প্রধান সৈয়দ আহসানুর রেজা এর সভাপতিত্বে এবং মো. আনোয়ার হোসেন রনির পরিচালনায় দিনব্যাপী ওয়ার্কসপের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিনিয়র এক্্িরকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং কেসেলকো মো.সাকির আমিন চৌধুরী, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এন্ড ডেপুটি কেমেলকো মো. ফখরুল ইসলাম, ফার্ষ্ট ভাইস প্রেসিডেন্ট মাহবুবুর রহমান।
দিনব্যাপী ওয়ার্কসপে ঢাকা ব্যাংক-এর সিলেট অঞ্চলের লালদীঘির পার, মৌলভীবাজার, গোয়ালাবাজার, শাহজালাল উপশহর, হবিগঞ্জ ও মদিনা মার্কেট শাখার কর্মকর্তার অংশ নেন।