মুখ খুলছেনা ‘ফ্লাই দুবাই’॥ ষড়যন্ত্রের আভাস ॥ ফের আন্দোলনে নামার প্রস্তুতি

FlyDubaiসুরমা টাইমস ডেস্কঃ দীর্ঘ প্রতিক্ষা ও আন্দোলনের পর সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চালু হয়েছিল সরাসরি আন্তর্জাতিক ফ্লাইট। কিন্তু উদ্বোধনী ফ্লাইটের পরই অনিশ্চয়তা ঘিরে ধরেছে ওসমানী বিমানবন্দরকে। উদ্বোধনী ফ্লাইটের পর গত তিনদিন ধরে ওসমানীতে নামেনি কোন বিদেশী বিমান। উদ্বোধনের পর হঠাৎ করে কেন সরাসরি আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করে দেয়া হয়েছে তার কারণও খোলাসা করে বলছেন না ‘ফ্লাই দুবাই’ ও সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ। ওসমানীর পরিবর্তে সিলেটের যাত্রী নিয়ে ঢাকা থেকে ফ্লাইট পরিচালনা করছে ‘ফ্লাই দুবাই’। সিলেটের যাত্রীদের সিলেট আনা নেয়া করা হচ্ছে কানেকটিং ফ্লাইট ও বাসে।
উদ্বোধনের পরই আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ায় ক্ষোভ দেখা দিয়েছে সিলেটের সচেতন মহলে। তারা এটিকে সিলেট বিদ্বেষী ষড়যন্ত্র হিসেবেই আখ্যায়িত করছেন। সরাসরি ফ্লাইট অব্যাহত রাখার দাবিতে তারা ফের আন্দোলনে নামার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।
ফ্লাই দুবাই’র সিলেট অফিস সূত্রে জানা যায়, গত ১ এপ্রিল ‘ফ্লাই দুবাই’র একটি ফ্লাইট দুবাই থেকে ওসমানীতে সরাসরি অবতরণ করে। আবার ওসমানী থেকে যাত্রী নিয়ে পুণরায় দুবাইর উদ্দেশ্যে রওয়ানা হয়। ‘ফ্লাই দুবাই’র এ ফ্লাইটের মাধ্যমে ওসমানী বিমানবন্দর থেকে সরাসরি আন্তর্জাতিক ফ্লাইট চালু হয়।
রবি ও বৃহস্পতিবার ছাড়া সপ্তাহের বাকি ৫ দিন ওসমানী থেকে ফ্লাই দুবাইর ফ্লাইট পরিচালনার কথা থাকলেও উদ্বোধনী ফ্লাইটের পর আর কোন ফ্লাইট ওসমানীতে নামেনি। গত শুক্রবার ও শনিবার ওসমানী থেকে ফ্লাই দুবাইয়ের সরাসরি ফ্লাইট পরিচালনার কথা থাকলেও কোন কারণ ছাড়াই তা বাতিল করা হয়।
শনিবার বাসে করে ফ্লাই দুবাইর ১৬৪ জন যাত্রী জিয়া আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়। গত শুক্রবারও সিলেটের যাত্রীদের রিজেন্টের কানেকটিং ফ্লাইটে করে ওসমানী থেকে ঢাকায় নিয়ে যাওয়া হয়।
এদিকে, কোনো কারণ ছাড়াই হঠাৎ করে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করে দেওয়াকে সিলেটের বাসিন্দারা দেখছেন ষড়যন্ত্রের অংশ হিসেবে। ব্যবসায় ধ্বস নামার শঙ্কায় বিমান বাংলাদেশ ওসমানীতে ফ্লাই দুবাই’র ফ্লাইট বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ করেছেন অনেকে। সরাসরি ফ্লাইট বন্ধ করে দেওয়ার ফলে সিলেটের প্রবাসীদের আবার দূর্ভোগে পড়তে হবে বলে মনে করছেন তারা।
সচেতন সিলেটবাসী জানান ওসমানী থেকে সরাসরি আন্তর্জাতিক ফ্লাইট চালু নিয়ে দীর্ঘদিন ধরে ষড়যন্ত্র চলছে। এতোদিন রিফুয়েলিংয়ের অজুহাত দিয়ে সরাসরি ফ্লাইট বন্ধ রাখা হয়েছিল। এখন রিফুয়েলিংয়ের কোন সমস্যা নেই। সরাসরি আন্তর্জাতিক ফ্লাইট অব্যাহত রাখা না হলে সিলেটের সর্বস্তরের লোকজনকে নিয়ে কঠোর আন্দোলন শুরু হবে।
ফ্লাই দুবাই’র সিলেট স্টেশন ম্যানেজার মাসুম আহমদ বলেন, শুক্র ও শনিবার ওসমানীতে ফ্লাই দুবাইয়ের দুটি ফ্লাইট অবতরণ করার কথা থাকলেও দু’দিনই ওসমানীর বদলে শাহজালালে অবতরণ করেছে। কেনো ওসমানীতে অবতরণ করছে না এ ব্যাপারে আমাকে কিছু জানানো হয়নি। আমি শুক্রবার রিজেন্ট এয়ারওয়েজে করে ও আজকে বাসে করে যাত্রীদের ঢাকায় পাঠিয়ে দিয়েছি।
এ ব্যাপারে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন, ফ্লাই বন্ধের ব্যাপারে আমি কিছু জানি না। এটা সম্পূর্ণ ফ্লাই দুবাই’র নিজস্ব ব্যাপার।