প্রার্থিতা বহালে মিন্টু-পিন্টুর আপিল

mintu-pintuসুরমা টাইমস ডেস্কঃ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থিতা বহাল রাখার জন্য আবেদন করেছেন বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু ও দলটির সহ-সাংগঠনিক সম্পাদক কারাবন্দি নাসির উদ্দিন পিন্টু। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে মিন্টুর-পিন্টুর পক্ষে তাদের আইনজীবীরা বিভাগীয় কমিশনার মো. জিল্লার রহমান বরাবর এ আবেদন করেছেন।
শনিবার বিকেল ৪টায় এ দুই আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হবে।
মিন্টুর পক্ষে আবেদন করেছেন তার আইনজীবী এহসানুর রহমান। আব্দুল আউয়াল মিন্টু ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে লড়তে মনোনয়নপত্র দাখিল করেছিলেন। পিন্টুর পক্ষে আবেদন করেছেন তার আইনজীবী অ্যাডভোকেট আমিনুল ইসলাম। পিন্টু মনোনয়নপত্র দাখিল করেছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের মেয়র পদে লড়তে।
মিন্টুর ছেলে তাবিথ আউয়াল এ সময় বিভাগীয় কমিশনারের কার্যালয়ে উপস্থিত ছিলেন।
এছাড়া দক্ষিণ সিটির আরেক মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীও মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করেছেন।
আব্দুল আউয়াল মিন্টুর সমর্থক আবদুল রাজ্জাক ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভোটার না হওয়ায় গতকাল বুধবার তার মনোনয়পত্র বাতিল হয়ে যায়। বিডিআর হত্যাকাণ্ড মামলার সাজাপ্রাপ্ত আসামি হওয়ায় দক্ষিণ সিটির মেয়র প্রার্থী পিন্টুর মনোনয়নপত্র বাতিল হয়। আর আয়কর রিটার্নের নথি জমা দিতে ব্যর্থ হওয়ায় রেজাউল করিম চৌধুরীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছিলেন দক্ষিণের রিটার্নিং কর্মকর্তা মিহির সারওয়ার মোর্শেদ।
বিভাগীয় কমিশনারের কার্যালয়ের কর্মকর্তা শহীদুল ইসলাম জানান, মেয়র পদে তিনজনসহ কাউন্সিলর পদের মনোনয়নপত্র বাতিল হওয়া ২২ জন আপিল করেছেন।
মিন্টুর ছেলে তাবিথ আউয়াল সাংবাদিকদের বলেন, বাবার পক্ষে আপিল আবেদন জমা দেয়া হয়েছে।
গত ১৮ মার্চ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ এপ্রিল একযোগে ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ২৯ মার্চ ছিল নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময়। গতকাল ও আজ চলছে মনোনয়নপত্র বাছাই। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ৯ এপ্রিল।
বুধবার মনোনয়পত্র বাছাইয়ের প্রথম দিনে মিন্টু-পিন্টুসহ পাঁচ জনের মনোনয়নপত্র বাতিল করেন ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি রিটার্নিং কর্মকর্তা।