বিএনপি নেতা দিলদার সেলিমের বাসায় গান পাউডার নিক্ষেপ

gun powder at BNP-Selim-houseসুরমা টাইমস ডেস্কঃ সাবেক সংসদ সদস্য ও সিলেট জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক দিলদার হোসেন সেলিমের বাসায় একটি কৌটায় ভরা গান পাউডার নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। গতকাল শনিবার রাত ৯ টার দিকে নগরীর লামাবাজার পয়েন্ট সংলগ্ন আলী টাওয়ারের আন্ডারগ্রাউন্ড (নিচতলা) এ ঘটনা ঘটে। নিজের মালিকানাধীন ওই বহুতল ভবনের উপরে বসবাস করেন বিএনপি নেতা দিলদার হোসেন সেলিম। বিএনপি নেতারা দাবি করেছেন পেট্রলবোমা ও গান পাউডার নিক্ষেপ করা হয় দিলদার হোসেন সেলিমের বাসায়। আর পুলিশ বলছে এটি পেট্রলবোমা নয় একটি টাইগার এনার্জি ড্রিং এর কৌটায় গানপাউডার জাতিয় একটি বস্তু নিক্ষেপ করা হয়। তবে তা বিস্ফোরিত হয়নি।
এব্যাপারে সাবেক এমপি দিলদার হোসেন সেলিম গণমাধ্যমকে জানান, কে-বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা তিনি জানেন না। তবে আন্ডারগ্রাউন্ডের নিচে র্পাকিং অবস্থায় থাকা ১৭ থেকে ১৮টি গাড়িসহ ভবনটি অল্পের জন্য রক্ষা পায় বলে জানান তিনি। তিনি বলেন, যদি বিস্ফোরণে আগুন লাগত তাহলে কয়েক কোটি টাকার সম্পদ ধ্বংস হয়ে যেত। বাসার দিত্বীয় তলায় ব্যাংক, ক্লিনিকসহ উপরে বাসা ও অফিস রয়েছে জানিয়ে তিনি বলেন, এতে বড়ধরনের কোন দূঘর্টনা থেকে রক্ষা পেল বহুতলীয় ভবনটি। কয়েকদিন আগেও বাসার নিচে তারেক জিয়ার পোষ্টার ভাঙচুর করা হয় জানিয়ে দিলদার সেলিম বলেন, গতকালের ঘটনায় তাৎক্ষনিকভাবে কোতোয়ালি থানার ওসি ও মেট্রোপলিটন পুলিশ কমিশনারকে জানালে সাথে সাথে তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।
কোতোয়ালি থানার ওসি আসাদুজ্জামান গণমাধ্যমকে জানান, এটি পেট্রলবোমা নয়। তবে গান পাউডার জাতিয় পদার্থ ভর্তি একটি টাইগারের কউটা উদ্ধার করা হয়েছে। পুলিশ আলামত সংগ্রহ করেছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে।