বিয়ানীবাজারে শিক্ষামন্ত্রী : রাষ্ট্রের স্বীকৃতি হিসেবে জেলেদের পরিচয়পত্র

Education-Minister-Pic-25.3.15সুরমা টাইমস ডেস্কঃ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেলে সম্প্রদায়ের প্রতি বিশেষ গুরুত্ব দিচ্ছেন। জাল যার জলা তার এই নীতি অনুসরণ করে সরকার মৎস্যজীবিদের ভাগ্যন্নোয়নে অবদান রাখছে। এমনকি রাষ্ট্রের স্বীকৃতি হিসেবে জেলেদের মধ্যে পরিচয়পত্র প্রদান করা হচ্ছে। তিনি বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন সাধন করেছে। জাতীয় শিক্ষানীতি প্রণয়ন ও ছাত্রছাত্রীদেরকে বিনামূল্যে পাঠ্যপুস্তক দেওয়ায় বিশ^দরবারে বাংলাদেশ রোল মডেল হয়েছে। গতকাল বুধবার সকালে বিয়ানীবাজার উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলার প্রায় আড়াই হাজার জেলের মধ্যে পরিচয়পত্র প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, বর্তমান সরকার দু’মেয়াদে ক্ষমতায় এসে আশানুরূপ বিদ্যুৎ উৎপাদন করেছে। অথচ বিগত সময়ে বিএনপি-জামায়াত জোট সরকার এক মেগাওয়াটও বিদ্যুৎ উৎপাদন না করে রাষ্ট্রের ২০ হাজার কোটি টাকা আত্মসাৎ করেছে। এ কারণে খালেদাপুত্র তারেক রহমান বিদেশে পালিয়ে বেড়াচ্ছেন। শিক্ষামন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষের দল আ’লীগ যুদ্ধাপরাধীদের বিচার শুরু করেছে। এ দল ক্ষমতায় থাকলে অবশ্যই সকল যুদ্ধাপরাধীদের বিচার এ দেশে সম্পন্ন করা হবে।
বিয়ানীবাজার উপজেলা নির্বাহী অফিসার মো. শহিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রোকশানা বেগম লিমা, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাছিব মনিয়া, সহ সভাপতি নাজিম উদ্দিন, বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ জুবের আহমদ পিপিএম, শিক্ষামন্ত্রীর সহকারি একান্ত সচিব দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসযাদ, মৎস্য কর্মকর্তা আহাম্মদ কবির খান, উপজেলা আ’লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ছালেহ আহমদ বাবুল, অধ্যাপক আব্দুল খালিক, বিয়ানীবাজার পৌর আ’লীগের সাধারণ সম্পাদক এবাদ আহমদ, আবু তাহের শিকদার, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সদস্য এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, বিয়ানীবাজার উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি ছাদেক আহমদ আজাদ, যুগ্ম সম্পাদক মাছুম আহমেদ, আফজালুর রহমান সাজু প্রমুখ।
বিকেলে শিক্ষামন্ত্রী মুড়িয়া ইউনিয়নের অষ্টঘরি প্রাথমিক বিদ্যালয় ও মাইজকাপন-ইনামপুর প্রাথমকি বিদ্যালয়ের পৃথক দু’টি একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে যোগদান করেন।