এএসআইকে কুপিয়ে জখম, পোস্ট অফিসে আগুন

ফাইল ফটো
ফাইল ফটো

সুরমা টাইমস ডেস্কঃ রাজশাহীর চারঘাটে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) মিজানুর রহমান আহত হয়েছেন। রোববার রাত সাড়ে ১০টার দিকে চারঘাট পৌরসভা ভবনের সামনে এ ঘটনা ঘটে। আহত পুলিশ সদস্য বাংলাদেশ পুলিশ একাডেমিতে কর্মরত।
তাকে উদ্ধার করে একাডেমি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসন এ তথ্য জানিয়েছেন। এদিকে রাতে বাঘায় পোস্ট অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।
থানার উপপরিদর্শক আতাউর রহমান জানান, আহত মিজান সারদা পুলিশ একাডেমিতে কর্মরত। আগামী শুক্রবার তার মেয়ের বিয়ের অনুষ্ঠান। আর সেই বিয়েতে আত্মীয় পরিজনদের নিমন্ত্রণ করতে ডিসকভারি মোটরসাইকেলযোগে চারঘাটে গিয়েছিলেন বিয়ের দাওয়াত দিতে। রাত সাড়ে ১০টার দিকে সারদা একাডেমিতে ফেরার পথে চারঘাট বাজার থেকে মাত্র ৫০০ গজ দুরে পৌর ভবনের সামনে একদল দুর্বৃত্ত দেখে তিনি মোটরসাইকেল ঘুরিয়ে পালানোর চেষ্টা করেন।
ওই সময় দুর্বৃত্তকে তাকে ধরে ফেলে ও ধারালো অস্ত্র দিয়ে হাতে ও পায়ে কোপ দেয়। পরে এ সংবাদ জানতে পেরে চারঘাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল হক নেতাকর্মীদের নিয়ে ধাওয়া করলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। ঘটনার পরপরই চারঘাট থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মিজানকে উদ্ধার করে পুলিশ একাডেমি হাসপাতালে ভর্তি করে।
চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, ঘটনার সঙ্গে জড়িতদের খোঁজে খোজে ইতিমধ্যে মাঠে নেমেছে পুলিশ। এদিকে বাঘা উপজেলায় ভুমি অফিসের পর এবার পোস্ট অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। দুর্বৃত্তদের আগুনে পুড়ে গেছে পোস্ট অফিসের প্রয়োজনীয় কাগজপত্র। পোস্ট অফিসের জানালা ভেঙ্গে কেরোসিন তেল ঢেলে দুর্বৃত্তরা আগুন দেয়। এতে আসবাবপত্রের সঙ্গে বেশ কিছু মুল্যবান কাগজপত্র পুড়ে গেছে। রোববার রাত সাড়ে ৯টার দিকে এঘটনা ঘটে। তবে স্থানীয়রা এই আগুন নিয়ন্ত্রণ করেছে। পরে বাঘা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।
বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, রবিবার রাত সাড়ে ৯টার দিকে পোস্ট অফিসের মধ্যে আগুন দেখে লোকজন চিৎকার শুরু করে। এসময় স্থানীয় লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
ওসি আমিনুল ইসলাম জানান, দুর্বৃত্তরা পোস্ট অফিসের দক্ষিণ পাশের জানালা ভেঙে কেরোসিনের তেল ঢেলে আগুন ধরিয়ে দেয়। এতে বেশ কিছু মুল্যবান ও প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে যায়। তবে কারা এই ঘটনার সঙ্গে জড়িত তা তিনি জানাতে পারেননি। নাশকতা সৃষ্টির জন্য দুর্বৃত্তরা পোস্ট অফিসে আগুন দিয়েছে বলে পুলিশ ধারণা করছে। এর আগে বাঘার দুটি ভুমি অফিসে একই কায়দায় আগুন দেয় দুর্বৃত্তরা।